শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

তিতাসের গণবিরোধী সুপারিশে সরকার খুশি হলেও জনগণ বিক্ষুদ্ধ

বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছেন নতুনধারা বাংলাদেশের (এনডিবি) নেতৃবৃন্দ।

বুধবার (১৭ মে) পাঠানো বিবৃতিতে দলটির চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান চন্দন সেনগুপ্ত, নূরজাহান নীরা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, যুগ্ম মহাসচিব মনির জামান উল্লেখ করেন, তিতাসের গণবিরোধী সুপারিশে সরকার খুশি হলেও জনগণ বিক্ষুদ্ধ। ছাত্র-যুব-জনতা তিতাসের চেয়ারম্যানসহ এ প্রস্তাব প্রদানকারীদের প্রত্যাহারের দাবি জানাচ্ছে।

একই সাথে তিতাস ও বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনকে (বিইআরসি) তেলবাজ ও গণবিরোধী-দুর্নীতিবাজ আমলাদের কালো হাত থেকে মুক্ত করারও আহবান মোমিন মেহেদী।

তিনি বলেন, ‘দুঃখজনক হলেও সত্য অতীতের সব চেয়ারম্যান-ব্যবস্থপনা পরিচালকের চেয়ে বর্তমানরা আরো বেশি সাধারণ জনতাবিরোধী। তিনি কেবলমাত্র প্রধানমন্ত্রী-জ্বালানি প্রতিমন্ত্রীর নেক নজর পাওয়ার আশায় গণবিরোধী এ সুপারিশ করেছেন। গ্যাসের দাম এক টাকাও বাড়ানো যাবে না। যদি দেশের মানুষের স্বার্থবিরোধী এ সিদ্ধান্তের পক্ষে কোন মন্ত্রী-সাংসদ-সচিব বা আমলা কথা বলে, তাদের ছবি ও নাম সব দুর্নীতিবাজের তালিকার সাথে, তেলবাজ আমলাদের সাথে, গণবিরোধী ব্যক্তিদের সাথে তালিকা করে জাতীয় প্রেস ক্লাবের সামনে থুথু নিক্ষেপের জন্য স্থাপন করা হবে। অতএব, গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে জনকল্যাণে নিবেদিত থাকুন, গ্যাস-বিদ্যুৎ- তেলের দাম কমাতে নিজেদের বেতনসহ সব সুযোগ-সুবিধা নেয়া কমিয়ে দিন, দেশের জন্য ত্যাগের মহিমায় ভাস্বর হয়ে স্মরণিয় বরণীয় তালিকায় থাকুন।’