রবিবার, ২৬ মে ২০২৪

শিরোনাম

দেশের কেথাও কোথাও দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে

রবিবার, এপ্রিল ২১, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রোববার (২১ এপ্রিল) সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। দেশর অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পাবনা, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রাজশাহী জেলাসহ খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ, মৌলভীবাজার, ফেনী, কক্সবাজার, চাঁদপুর ও রাঙ্গামাটি জেলাসহ বরিশাল বিভাগ এবং রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে ও তা অব্যাহত থাকতে পারে। রংপুর বিভাগের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে ও অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পুরো দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।

শনিবার (২০ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৪২ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস এবং রোববার (২১ এপ্রিল) দেশের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে তেঁতুলিয়ায় ২০ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস।

রোববার (২১ এপ্রিল) সকাল ছয়টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৬ শতাংশ।

শনিবার (২০ এপ্রিল) ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস, সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস, খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস ও বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

রোববার (২১ এপ্রিল) ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ছয়টা ২৩ মিনিটে এবং সোমবার (২২ এপ্রিল) সূর্যোদয় ভোর পাঁচটা ৩১ মিনিটে।