রবিবার, ০৩ মার্চ ২০২৪

শিরোনাম

দেশে ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল একজনের

সোমবার, ডিসেম্বর ১২, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: অতিমারী করোনা ভাইরাসে আক্রান্ত দেশে গত ২৪ ঘন্টায় (সোমবার ১২ ডিসেম্বর) একজন মারা গেছে। এখন পর্যন্ত এ রোগে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৩৭ জন। মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (১২ ডিসেম্বর) দুই হাজার ৯৮১ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। রোববার (১১ ডিসেম্বর) এক হাজার ৫৯১ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল ২৯ জন। সংক্রমণ কমেছে এক দশমিক ১৮ শতাংশ। রোববার শনাক্তের হার ছিল এক দশমিক ৮২ শতাংশ। সোমবার কমে হয়েছে দশমিক ৬৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এখন পর্যন্ত এক কোটি ৫১ লাখ ২৭ হাজার ৬১৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৮২৫ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ।
 
করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৩৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৮৬ হাজার ৪৮৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। রোববারও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৫৩ শতাংশ।

এ দিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় দুই হাজার ৩০৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৭ জন। শনাক্তের হার এক দশমিক ৭৩ শতাংশ। রোববার শনাক্তের হার ছিল এক দশমিক ৯৮ শতাংশ।