মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

দ্বিতীয় টেস্ট: ব্যাটিং ব্যর্থতায় ১৭২ রানে অলআউট বাংলাদেশ

বুধবার, ডিসেম্বর ৬, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: ব্যাটিং ব্যর্থতায় নিউজিল্যান্ডের বিপক্ষে বুধবার (৬ ডিসেম্বর) মিরপুর টেস্টে প্রথমে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশকে ২৯ রানের সূচনা এনে দেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। এরপর ৪৭ রানের মধ্যে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। জয় ১৪ ও মোমিনুল হক পাঁচ রান করে নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেলের শিকার হন। জাকিরকে আট ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নয় রানে বিদায় করেন আরেক কিউই স্পিনার মিচেল স্যান্টনার। চতুর্থ উইকেটে ৫৭ রান যোগ করে নিউজিল্যান্ডের বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেছিলেন মুশফিকুর রহিম ও শাহাদাত হোসেন।

প্রথম সেশনের পর ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হন মুশফিক। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হন তিনি। ব্যক্তিগত ৩৫ রানে মুশফিক ফেরার পর বিদায় নেন ৩১ রান করা শাহাদাত। এরপর মেহেদি হাসান মিরাজ ২০, নুরুল হাসান সাত, তাইজুল ইসলাম ছয় ও শেষ ব্যাটার শরিফুল ইসলাম দশ রানে আউট হন। ৬৬ দশমিক দুই ওভারে ১৭২ রানে অলআউট হয় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের স্যান্টনার ও ফিলিপস তিনটি করে ও প্যাটেল দুটি ও সাউদি একটি উইকেট নেন।