সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

নয় মামলায় গ্রেফতার দেখানো হল মির্জা ফখরুলকে

মঙ্গলবার, জানুয়ারী ৯, ২০২৪

প্রিন্ট করুন
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: রমনা মডেল ও পল্টন থানার পৃথক নয়টি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। পাশাপাশি, এ নয়টি মামলায় অধিকতর জামিন শুনানির জন্য বুধবার (১০ জানুয়ারি) দিন ধার্য করেছেন বিচারক।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ফখরুলকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করে অধিকতর জামিন শুনানির জন্য বুধবার (১০ জানুয়ারি) দিন ধার্য করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বেলা ১১টা ৪০ মিনিটের দিকে ঢাকার কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে থেকে তাকে আদালতে হাজির করা হয়। এরপর রমনা মডেল ও পল্টন থানার পৃথক নয়টি মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করা হলে তা মঞ্জুর করেন আদালত। এরপর জামিন চেয়ে শুনানি করেন তার আইনজীবীরা। শুনানি শেষে আদালত তার অধিকতর জামিন শুনানির জন্য বুধবার (১০ জানুয়ারি) দিন ধার্য করেন।

মির্জা ফকরুল ইসলাম আলমগীরের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ্ এ তথ্য নিশ্চিত করেছেন।

গেল ৩১ ডিসেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত ফখরুলের রমনার তিন ও পল্টনের ছয় মামলার গ্রেফতার ও জামিন শুনানির জন্য মঙ্গলবার (৯ জানুয়ারি) দিন ধার্য করেছিলেন।

গেল ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা করা হয়। এর মধ্যে পল্টন থানার আট মামলা ও রমনা মডেল থানার তিন মামলা রয়েছে।

গেল ২৮ অক্টোবর মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। প্রধান বিচারপতির বাস ভবনে হামলার মামলায় গেল ২৯ অক্টোবর গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে হাজির করা হয়। পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা তাকে এ মামলায় কারাগারে আটক রাখার আবেদন করেন। তখন থেকেই কারাগারে রয়েছেন ফখরুল।