মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

শিরোনাম

নানা আয়োজনে নিউইয়র্কে ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন আমেরিকার বনভোজন

সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: নানা আয়োজনে ও আনন্দ আড্ডায় বার্ষিক বনভোজন ও মিলনমেলা ২০২২ করেছে ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকা ইনক। রোববার (২৮ আগস্ট) নিউইয়র্কের ইয়র্কটাউন হাইটসে এফডিআর স্টেট পার্কে অনুষ্ঠিত হয় এ বনভোজন। এতে নিউইয়র্কে বসবাসরত ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকার সদস্য ও তাদের পরিবারের সদস্যরা ছাড়াও ফিলাডেলফিয়া, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া, নিউজার্সি, মিশিগান ও কানাডা হতে অনেকে স্ব-পরিবার অংশ নেন। বিভিন্ন সংগঠনের নেতা ও আমন্ত্রিত অতিথিরাও যোগ দেন এ আয়োজনে। পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানা আনন্দে মেতে ওঠেন তারা। এফডিআর স্টেট পার্ক পরিণত হয় একখন্ড ফেঞ্চুগঞ্জে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয় বিভিন্ন খেলাধূলা। শিশু-কিশোর, নবীন-প্রবীণরা বিভিন্ন ইভেন্টে অংশ নেন। অংশগ্রহণকারীরা ভিন্ন এক উৎসবে মেতে ছিলেন। আয়োজনকে প্রাণবন্ত করে রাখে আকর্ষণীয় সব খেলাধুলা ও মজাদার বাঙালি খাবার। বিভিন্ন খেলা-ধূলা ছাড়াও বিশেষ আর্কষণ ছিল র‌্যাফেল ড্র। বিকালে মহিলাদের মিউজিক্যাল বালিশ নিক্ষেপ ইভেন্টের মাধ্যমে খেলাধুলা পর্ব শেষ হয়। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বাউল শিল্পী কালা মিয়া।

সংগঠনের সভাপতি জুনেদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সহ সভাপতি মো. শামীম মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক কাওছারুজ্জামান কয়েস। কুরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন সহ সভাপতি রেজাউল ইসলাম সেলিম।

অনুষ্ঠানে অন্যদের উপস্থিত ছিনে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাবেক সভাপতি বদরুন্নাহার খান মিতা, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক রোকন হাকিম ও প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম, প্রবীণ কমিউনিটি লিডার আবদুর রব দলা মিয়া, গোলাম মোহাম্মদ টেপন, আবদুর রউফ মছরু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সাবেক সভাপতি মাহবুব আলম, সভাপতি সামাদ মিয়া জাকের, দেশ-বিদেশ সম্পাদক রফিকুল ইসলাম ভূইয়া, পার্কচেস্টার জামে মসজিদের সভাপতি জয়নাল আবেদীন চৌধুরী, সহ সভাপতি মো. রফিকুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক মো. লুকমান হোসেন, কোষাধ্যক্ষ সৈয়দ সরাফিন মোর্শেদ, কমিউনিটি এক্টিভিস্ট দুরুদ মিয়া রনেল, জামাল হুসেন, মখন মিয়া, রিয়াজ উদ্দিন কামরান, সেবুল খান মাহবুব, ইমরান আলী টিপু, সাব্বির হোসেন, নেফা মিয়া, ফারুক আহমেদ খান, কবির খান, রফিকুল ইসলাম, বদরুল ইসলাম বেলাল, আব্দুল মোসাব্বির, সুহেল আহমেদ, হুসেন আহমেদ, টিপু সুলতান, লুৎফুর হোসেন আজাদ, চৌধুরী তানিম, মজলুল আহমদ কামরান, শাহীন কামালী, সফিক মিয়া।

সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের কর্মকর্তা দেলওয়ার হুসেন হেলাল, রেহানুজ্জামান, মোহাম্মদ আফতাব, নাদির খান, আহাদ আলী, বুরহান উদ্দিন, মো. রানা, মামুন আহমেদ, জুবেদা বেগম রোজি, আপ্তাব উদ্দীন খাঁন মোহন, ইসকান্দার আলী, আহাদ উদ্দিন, মো. আলী, রুকুনুজ্জান নাঈম চৌধুরী, আব্দুল কায়ুম সাবু, কলিন্স, আবদুল হান্নান, মাহমুদুর রহমান, শাহ মামুন, মোশাহিদ আলী, রিপন আহমেদ পটল।