মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে ‘ঠাকুরগাঁও ওয়েলফেয়ার ফাউন্ডেশন ইউএসএ’র থ্যাঙ্কসগিভিং ডে পালন

বুধবার, ডিসেম্বর ৬, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ঐতিহ্যবাহী থ্যাঙ্কসগিভিং ডে উদযাপন করেছে ঠাকুরগাঁও ওয়েলফেয়ার ফাউন্ডেশন ইউএসএ। গেল ২৩ নভেম্বর নিউইয়র্কের উডসাইডস্থ কুইন্স প্যালেস মিলনায়তনে বর্ণিল এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০০ বছরেরও অধিক সময় থেকে যুক্তরাষ্ট্রে ধন্যবাদ দিবস পালিত হয়ে আসছে। জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলের প্রিয় উৎসব থ্যাঙ্কসগিভিং ডে। ফেডারেল হলিডের এ দিনটিকে ঘিরে যুক্তরাষ্ট্র জুড়ে চলে বিভিন্ন উৎসব আয়োজন। এ দিনটিতে জীবনে সবকিছু প্রাপ্তির জন্য বিশ্বাসীরা সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা জানান, ধন্যবাদ দেন।

থ্যাংকসগিভিং ডের পরের দিন ব্লাক ফ্রাইডে। এই দিনটি বছরের সবচেয়ে বড় শপিং ডে। সবচেয়ে বড় সেল ডেও।

ঠাকুরগাঁও ওয়েলফেয়ার ফাউন্ডেশন ইউএসএ প্রতি বারের মত এবারো সবার জন্য থ্যাঙ্কসগিভিং ডে উদযাপনে অনুষ্ঠানমালার আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ।

ফাউন্ডেশনের সভাপতি মোস্তফা কামাল মিল্টনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. রুহুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি চৌধুরী সারওয়ারুল হাসান, সাবেক সভাপতি আব্দুল লতিফ, চৌধুরী এম হাসান, পঞ্চগড় জেলা কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি আব্দুল মতিন ও বর্তমান সভাপতি দবিরুল ইসলাম, চলচিত্র অভিনেতা আহমেদ শরীফ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি ও উপদেষ্টা আব্দুল লতিফ, আহসান উল্লাহ ফিলিপ, মো. আব্দুল গফুর, মো. রেজাউল করিম, রফিকুল ইসলাম ডলার, রোসানা বেগম বাবলী, তুষার কান্তি বর্মন, রাব্বী মামুন, মো. আব্দুস সালাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা এ ধরনের আয়োজনকে স্বাগত জানিয়ে বলেন, ‘এটি আমাদের একত্রিত হওয়ার সুযোগ করে দিয়েছে, দিয়েছে সব প্রাপ্তির জন্য ধন্যবাদ জানানোর সুযোগ।’

অনুষ্ঠান ছিল নানা ধরনের মজাদার খাবারের আয়োজন। খাবারের পাশাপাশি মঞ্চে ছিল শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান। আহমেদ শরীফের স্ত্রী কন্ঠশিল্পী মেহেরুন্নেসা, শিল্পী নাজু আকন্দ গান গেয়ে সবাইকে মুগ্ধ করেন।

থ্যাঙ্কসগিভিং ডে উদযাপনে সহযোগিতায় ছিলেন মো. তাজুল ইসলাম, মো. রেজাউল করিম, এএইচএম মোস্তফা কামাল (মিল্টন), মো. কায়সার, মো. মোস্তফা কামাল (মামুন), রাজু আশরাফ, আসাদ চৌধুরী, নাসরিন মতিন, পজিরুল ইসলাম, আব্দুস সোবহান, রবিউল ইসলাম, মনিরুজ্জামান রিনু, মাহবুবুর রায়হান (বাবু), রিংকু ইসলাম, প্রিন্স চৌধুরী, মো. রেজওয়ানুল ইসলাম, রিনা চক্রবর্তী, টিনা জাকারিয়া, জাহাঙ্গীর আলম, রহমত আলী, আমীর হোসেন, নিশাত সালসাবিল ও অইয়ুদ জাহাঙ্গীর রুদ্র, মো. আব্দুল গফুর, রফিকুল ইসলাম (ডলার), হাসিনা লতিফ, রোকসানা বেগম (বাবলি), শরিফুল ইসলাম, তুষার কান্তি বর্মন, রাব্বি মামুন, মো. আব্দুস সালাম।