রবিবার, ১৪ জুলাই ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

রবিবার, জুন ২৫, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) সন্ধ্যায় উডসাইডের গুলশান ট্যারেসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী সদস্য শামসুল আবেদীন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরীন পারভীন ও সাংগঠনিক সম্পাদক দেওয়ান মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটার্নস ১৯৭১ ইউএসএ’র সভাপতি গোলাম মোস্তফা খাঁন মিরাজ, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মুজিব রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক জাহাঙ্গির হোসেন, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জিহাদুল হক জিহাদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম আলমগীর, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা শাহ সেলিম, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি নুরুহ্জামান সরদার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন, খোরশেদ আলম বাবলু, ইসমাইল হোসেন খাঁন আনসারী, মিজানুর রহমান চৌধুরী, শওকত আকবর রীচি, বিএম জাকির হোসেন হিরু, কবি সালেয়া ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে কোরআন থেকে তেলওয়াত করেন ইমাম কাজী কায়্যূম। দোয়া পরিচালনা করেন ইমাম মাওলানা সাইফুল আলম সিদ্দিকী। ১৯৭৫ এর ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডে শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু, ফজিলাতুন নেসা ও অন্য শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। বাইবেল থেকে পড়েন টমাস দুলু রায় ও গীতা থেকে পড়েন মনিকা রায় চৌধুরী।

অনুষ্ঠানে বক্তারা প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, ‘দলাদলি-বিরোধ ভুলে নিজেদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি বাড়ান। যাতে নিজেদের কর্মকান্ডে বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়।’