শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে সাস্ট অ্যালামনাই এসোসিয়েশন ইউএসএর নব কার্যনির্বাহী কমিটি গঠিত

বৃহস্পতিবার, নভেম্বর ২৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে বসবাসরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন সাস্ট অ্যালামনাই এসোসিয়েশন অব ইউএসএ ইনকের সাধারণ সভা গেল ৫ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্কের এস্টোরিয়ায় জালালাবাদ ভবনে আয়োজিত সভায় নিউইর্য়ক ও নিউ জার্সি রাজ্যের বিভিন্ন পেশায় কর্মরত বাংলাদেশী বংশোদ্ভুত প্রায় অর্ধশতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন। সভায় বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বেলায়েত চৌধুরীকে সভাপতি ও সায়েদ জাবেদুল মুনিরকে সাধারণ সম্পাদক করে ২১ জনের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের সাবেক আহবায়ক বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মো. ফরিদ আলমের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ মাসুম।

নতুন গঠিত কার্যনির্বাহী কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি আহমেদুর রহমান রণি, হুমাইরা সুলতানা, আলমগীর হোসেন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ মাসুম, অর্থ সম্পাদক আজহার আহমেদ, সহ-অর্থ সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মঈনুল হোসেন বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সুফিয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক এহেছানুল হক টিপু, সাংস্কৃতিক সম্পাদক শাকির হোসেন, মহিলা সম্পাদক ফারহানা ইসলাম, অফিস সম্পাদক তাসফিক রহমান, কার্যকরী সদস্য আলাউদ্দিন ভূইয়াঁ, অসীম কুমার সরকার, মিসকাত জাহান নিশু, নাজনীন আক্তার মৌসুমী, আ ক ম ইলিয়াছ, ওমর শোয়েব ও আহমেদ ফাহাদ।

সভায় মো. ফরিদ আলম বলেন, ‘যুক্তরাষ্ট্রে সাস্টিয়ানদের ভবিষ্যত উজ্জ্বল। দীর্ঘ দিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাস্টিয়ানদের হৃদয়ে লালিত স্বপ্ন সাস্ট অ্যালামনাই অব ইউএসএর একটি পূর্ণাঙ্গ নতুন কমিটি আত্মপ্রকাশের দিনে সভাপতি হিসেবে উপস্থিত থাকতে পেরে আমি খুব আনন্দিত।’

সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মাসুদুর রহমান ও মো. কামাল হোসেন।

এ দিকে, নতুন গঠিত কমিটির সভাপতি বেলায়েত চৌধুরী জানান, সভায় নতুন গঠিত কার্যনির্বাহী কমিটি আগামী ৪ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ গঠনতন্ত্র তৈরি করার পাশাপশি শীতকালীন পুর্ণমিলনী ও অভিষেক অনুষ্ঠান আয়োজনে কাজ করবে।

সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বেলায়েত, জাবেদ, রণি, আলমগীর, মাসুম, আজহার, বাবু, মিসকাত, ফারহানা, হুমাইয়রা, শাকির, মাসুক আহমেদ, তাসফীক, মৌসুমী, ফাহাদ।