শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে সিলেট এমসি অ্যান্ড গভ. কলেজ এলামনাই এসোসিয়েশনের নয়া কমিটির অভিষেক ও পুনর্মিলনী

শুক্রবার, আগস্ট ২৩, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে নিউইয়র্কে সিলেট এমসি অ্যান্ড গভ. কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ’র নয়া কমিটির অভিষেক ও পুনর্মিলনী গেল রোববার (১৮ আগস্ট) অনুষ্ঠিত হয়েছে। সিটির কুইন্সের গুলশান ট্যারেসে এ অভিষেকে কলেজের সাবেক ছাত্র-ছাত্রী, তাদের পরিবার ও অতিথিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নাচ-গানসহ প্রাণবন্ত আড্ডায় মেতে ওঠেন তারা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়শনের সভাপতি সফিক উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানের প্রথম পর্ব সঞ্চালনা করেন আয়োজক কমিটির সদস্য সচিব দেওয়ান শাহেদ চৌধুরী। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক মো. শাহনওয়াজ চৌধুরী। দ্বিতীয় পর্বে সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজুর সাথে সঞ্চালনায় ছিলেন অনিমা দত্ত কর।

অভিষিক্তরা হলেন সভাপতি সফিক উদ্দীন চৌধুরী, সহ-সভাপতি আজিমুর রহমান, দেওয়ান শাহেদ চৌধুরী ও সাখাওয়াত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজু, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ শিপু ও ইফজাল আহমেদ, কোষাধ্যক্ষ আকমল খান, প্রচার সম্পাদক আমিনুল হক চুন্নু, সাংস্কৃতিক সম্পাদক খায়রুল ইসলাম, কার্যকরী সদস্য কাজী ওদুদ আহমেদ, মাহফুজুল বারী চৌধুরী, জুলকার নাইন হায়দার, মো. সামাদ মিয়া, সৈয়দ নজরুল ইসলাম, দিদার শাহীন ও মো. গোলাম কিবরীয়া চৌধুরী।

আরো ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য বেলাল উদ্দিন, আবুল কালাম, আজাদ উদ্দিন, আলতাফ হোসেন চৌধুরী ইসবা ও সংগঠনের প্রতিষ্ঠাতা আব্দুল মুকিত চৌধুরী, সুফিয়ান খান, ইয়ামিন রশীদ ও নিজাম উদ্দিন।

অনুষ্ঠানে ‘স্মৃতিতে-শ্রুতিতে’ নামে স্মারক সংকলনের মোড়ক উন্মোচন করা হয়। সাংস্কৃতিক পর্বে ছিল প্রবাসের শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা। শাহ মাহবুব, মিঠুন, সুতিপাসহ শিল্পীদের গানে মাতোয়ারা ছিলেন দর্শহ-শ্রোতারা। অনুষ্ঠানটি সন্ধ্যা ছয়টা থেকে মধ্যরাত পর্যন্ত চলতে থাকে। যেখানে উপস্থিত সবাই নাচ, গান ও আড্ডায় মেতে ওঠেন।

সবশেষে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় রাফেল ড্র।

অনুষ্ঠানে মোহাম্মদ রেজাউল করিম রেজু বলেন, ‘গুলি, বোমা, টিয়ার শেল, বোমার চেয়েও শক্তিশালী হোক ঐক্য, ঐক্যের পথে হাঁটুক আমাদের এই সংগঠন।’

সব মিলিয়ে ১৩৩ বছরের ঐতিহ্যবাহী সিলেট এমসি অ্যান্ড গভ কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় সকলে যেন ফের নতুন করে প্রাণের বন্ধনে বাঁধা পড়েন।

সাবেক ছাত্র-ছাত্রীরা বলেন, ‘অনুষ্ঠানটি সকলের মনে আনন্দের একটি স্থায়ী স্মৃতি হয়ে থাকবে।’