বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে সিলেট দক্ষিণ সুরমা এসোসিয়েশন আমেরিকার উৎসবমুখর বনভোজন

রবিবার, সেপ্টেম্বর ১০, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: নিউইয়র্কে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে হয়েছে সিলেট দক্ষিণ সুরমা এসোসিয়েশন অব আমেরিকা ইনকের বার্ষিক বনভোজন। এফডিআর স্টেট পার্কে গত ২৭ আগস্ট এ বনভোজনের আয়োজন করা হয়। এতে নিউইয়র্ক ও নিউজার্সীতে বসবাসরত সংগঠনের সদস্যরা তাদের পরিবার পরিজন নিয়ে নানা আনন্দ উপভোগ করেন। মেতে ওঠেন বর্ণাঢ্য সব আয়োজনে।

অনুষ্ঠানে নিউজার্সীর পেটারসনের দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলম্যান শাহীন খালিকসহ কমিউনিটি নেতারা উডস্থিত ছিলেন। নিউইয়র্ক ও নিউজার্সীসহ বিভিন্ন স্টেটে বসবাসরত সিলেট দক্ষিণ সুরমার প্রায় ৫০০ প্রবাসী যোগ দেন এ উৎসবে।

আয়োজকরা জানান, দুপুরে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এর আগে অতিথিদের নাস্তা দেয়া হয়। বনভোজনে বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদের জন্য ছিল খেলাধুলা। প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের বিপুল সংখ্যক ছেলে-মেয়ে এতে অংশ নেয়। পুরুষ-মহিলাদের জন্যও ছিল বিশেষ আয়োজন। সবশেষে হয় বনভোজনের অন্যতম আকর্ষণ র‌্যাফেল ড্র। বনভোজনে আসা অতিথিদের মধ্যহ্নভোজে গোল্ডেন প্যালেস ক্যাটারিংয়ের সুস্বাদু খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।
শেষে খেলাধুলায় অংশগ্রহণকারী ও র‌্যাফেল ড্র জয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‌্যাফেল ড্র’র মধ্যে নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকিটসহ বেশ কয়েকটি আকর্ষণীয় পুরস্কার ছিল।

বনভোজনের সার্বিক দায়িত্বে ছিলেন আয়োজক কমিটির আহ্বায়ক বিলাল ইসলাম, প্রধান সমন্বয়কারী রিয়াজ উদ্দিন কামরান, সদস্য সচিব শামীম আহমদ, যুগ্ম আহ্বায়ক মাজলুল আহমদ কামরান, ফয়ছল আহমদ, মছনুর রহমান, জামাল উদ্দিন. মারুফ আহমেদ, যুগ্ম সদস্য সচিব সাজন খাঁন, শাহ্ সেলিম, ঝিনুক ইসলাম, মো. মারুফুর রশিদ, হাফিজ জুয়েল আহমদ, সমন্বয়কারী বেলাল চৌধুরী, এনামুল বারী মজনু, আব্দুল আহাদ হেলাল, শ্যামল কান্তি চন্দ, আজাদুল ইসলাম আলমগীর, সদস্য শফিউর রহমান বাবলু, শাহ্ কামাল, আল আমিনুল হক পান্না, আব্দুল হাই হেলাল, তাহের আহমদ কামেল, মনোয়ার হোসেন, জুনেদ আলী, শাহ আবু সাঈদ, নুরুল ইসলাম খালেদ, সোয়েব আহমদ, সাবের আহমদ, মামুন আহমদ, মো. ইকরাম, রিপন আহমদ, শওকত আহমদ, এমরান আহমদ, কাদির মিয়া, মাহবুব আহমদ চৌধুরী, সোহেল আহমদ, নোমান আহমদ, বখতিয়ার শাহী, আবু তাহের কামেল, আবদাল আহমদ, হাফিজ আহমদ, বসির আহমদ, আজির উদ্দিন, রবিউল ইসলাম, আমির উদ্দিন, সাহান খান, আতিকুল আলম, জাহিন, আসফাক আহমদ, তৌহিদ খান ইমন, তারিন চৌধুরী, মোহাম্মদ রবিউল ইসলাম আহমদ শিপু, সাইদ উদ্দিন সিতাব ও মোস্তাকুর রহমান লিটন।

সার্বিক সহযোগিতায় ছিলেন উপদেষ্টা আলী আসগর, মোহাম্মদ ফখরুল ইসলাম মাছুম, মাহিদুল ইসলাম লোফা, মহিউদ্দিন আহমেদ মাছুম, মিছবাহ উদ্দিন, নুরুজ্জামান চৌধুরী, আজমল আলী, ইস্তিয়াকুল হোসেন, খলিলুর রহমান, ময়নুল হক চৌধুরী হেলাল, সুজন আহমদ সাজু, কাদির মিয়া, মনসুর চৌধুরী, সিরাজ উদ্দিন. সিরাজ মিয়া. সামাদ হোসেন তারেক, আব্দুল লতিফ ফারুক, ফটিক মিয়া, গোলাম রহমান নোমান, জালাল উদ্দিন রুমি, আব্দুল মুহিত, শাহ ইরন আলী ও ওলিউল ইসলাম তুরন।