রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্রের নয়া কমিটির অভিষেক

সোমবার, ডিসেম্বর ১১, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: প্রবাসে বাংলাদেশীদের আঞ্চলিক সংগঠন হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনকের নয়া কমিটির অভিষেক হয়েছে। এ উপলক্ষে গেল ২৬ নভেম্বর সন্ধ্যায় নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগঠনের সাময়িকী প্রকাশনাও অনুষ্ঠানও হয়েছে।

সংগঠনের নতুন নির্বাচিত সভাপতি মো. আজদু মিয়া তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিম, নতুন নির্বাচিত সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন মানিক ও অভিষেক কমিটির সদস্য সচিব ইমরান আলী টিপু।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লং আইল্যান্ড বোর্ড অব রিয়েলেটারস’র ডিরেক্টর রব চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জালালবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান, বাংলাদেশ সোসাইটি ইনকের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, কমিউনিটি বোর্ড মেম্বার ডিস্ট্রিক্ট-৪ ফখরুল ইসলাম দেলোয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক সিনিয়র পাইলট আব্দুল্লাহ আল ফারুক।

মঞ্চে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার নাসির উদ্দিন, নির্বাচন কমিশনার শাহ ফয়েজ উদ্দিন ফজলু ও তাজুল ইসলাম তালুকদার, সাবেক সভাপতি মো. শফিউদ্দিন তালুকদার, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাবেক সহ-সভাপতি আব্দুল মছব্বির, হবিগঞ্জ সদর সমিতির সভাপতি মিয়া মোঃ আছকির, রাজনীতিবিদ হাসান আলী।

অনুষ্ঠানের কুরআন থেকে তিলাওয়াত করেন বিদায়ী কমিটির ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন। নতুন নির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পড়ান নাসির উদ্দিন।

২০২৩-২০২৫ সালের ১৯ জনের কার্যকরী কমিটির অভিষিক্তরা হলেন সভাপতি মো. আজদু মিয়া তালুকদার, সহ-সভাপতি আতাউর রহমান ও সাব্বির হোসেন, সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন মানিক, সহ-সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ টিপু, কোষাধ্যক্ষ রুবেল মিয়া, সাংগঠনিক সম্পাদক ইমরান আলী টিপু, প্রচার ও দপ্তর সম্পাদক মো. আলী খান জুনেদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সৈয়দ জিয়াউল হাসান আসাদ, ক্রীড়া ও যুব সম্পাদক জহির আহমেদ রাহুল, সমাজ কল্যাণ ও আপ্যায়ন সম্পাদক মো. আব্দুল গনি, মহিলা বিষয়ক সম্পাদক সাবরিনা আফরিন, কার্যকরি সদস্য মো. সফি উদ্দিন তালুকদার, রোকন হাকিম, রেজাউল আজাদ ভুইয়া রিজু, মো. আব্দুল মান্নান সিকদার, সাইফুল আলম মিলন, আশফাকুল হক চৌধুরী ও রাজিব চৌধুরী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন অভিষেক অনুষ্ঠানের আহবায়ক মো. রেজাউল আজাদ ভূঁইয়া রিজু, বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ টিপু, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, প্রথম আলোর প্রতিনিধি শেখ শফিকুর রহমান, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ, কমিউনিটি এক্টিভিষ্ট জালাল চৌধুরী।

কবি মো. আবু তাহের চৌধুরী স্বরচিত কবিতা আবৃত্তি করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম, হেলাল উদ্দিন চৌধুরী, আব্দুল খালেক, মোসÍফা কামাল, ইকবাল হোসেন, মো. ছুরত আলী, আবু আবদাল, নাহরীন মাল্টী সার্ভিসেস ইনকের স্বত্বাধিকারী মোশারফ চৌধুরী, সৈয়দ জুবায়ের আহমেদ, হবিগঞ্জ চেম্বারস অব কমার্সের সাবেক সদস্য শামসুল হক, কমিউনিটি এক্টিভিস্ট তামিম চৌধুরী।

অনুষ্ঠানে রব চৌধুরী বলেন, ‘যুক্তরাষ্ট্রে নিজেদের সংস্কৃতি তুলে ধরার প্রয়াসসহ এলাকার মানুষের কল্যাণে আপনাদের কার্যক্রম অবশ্যই প্রশংসনীয়।’

তিনি যুক্তরাষ্ট্রে এবং হবিগঞ্জে শিক্ষা ও সমাজ কল্যাণমূলক কাজে আরো নিবেদিত হওয়ার জন্য নতুন কার্যকরি কমিটিকে আহ্বান জানান।

সংগঠনের সব ভাল কাজের সাথে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করে রব চৌধুরী বলেন, ‘আন্তরিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিয়ে কাজ করলে অবশ্যই সফল হওয়া যায়।’

বলে রাখা ভাল, গেল ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনকের সাধারণ সভায় ২০২৩-২০২৫ সালের কার্যকরী কমিটি গঠন করা হয়।