রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের নানা জনকল্যাণমূলক কর্মসূচি

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৪, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: মানব সেবায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব গেল চার মাসে ১৭টি কল্যাণমূলক কর্মসূচি পালন করেছে। এগুলোর মধ্যে ছিল রক্তদান কর্মসূচি, দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ, বাংলাদেশে গরীব শীতার্ত মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ ইত্যাদি। আগামী ২৩ ডিসেম্বর রয়েছে রক্তদান কর্মসূচি। সংগঠনের কর্তারা আশা করছেন, ওই দিন শতাধিক বাংলাদেশি ওই কর্মসূচিতে অংশ নেবে। ব্রঙ্কস, কুইন্স ও ব্রুকলিনে প্রকৃত দরিদ্র ও হোমলেসদের মধ্যে ডিসেম্বরেই ৪০০ কম্বল বিতরণের সিদ্ধান্ত নিয়েছেন ক্লাব।এ লক্ষ্যে ক্লাবের সদস্যরা এক হাজার ৯০০ ডলার দিয়েছেন।

গেল ২৮ নভেম্বর জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের মাসিক সভা ও থ্যাংকসগিভিং ডিনার পার্টি অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শাহ নেওয়াজ। সাধারণ সম্পাদক জেএফএম রাসেলের সঞ্চালনায় সভায় ভবিষৎ করণীয় ও কর্মসূচি নিয়ে ক্লাবের সদস্যরা আলোচনা করেন। এতে ব্লাড ড্রাইভ ও কম্বল বিতরণ সফল করার জন্য দুটি উপকমিটি গঠিত হয়। ব্লাড ড্রাইভ কমিটির আহবায়ক ও সদস্য সচিব নির্বাচিত হয়েছেন আব্দুর রশীদ বাবু ও গোলাম এন হায়দার মুকুট। কমিটির দুইজন সদস্য হলেন ডেইজি ইয়াসমিন ও কামরুল মজুমদার। কম্বল বিতরণ কমিটির আহবায়ক ও সদস্য সচিব হলেন মোহাম্মদ সাইয়িদ ও মাসুদ রানা তপন।

সভায় শাহ নেওয়াজ নিজেই ১০০ কম্বল দেয়ার ঘোষণা দেন। রিয়েলটর নুরুল আজিম ও আশা হোম কেয়ারের কর্ণধার আকাশ রহমান ৫০টি করে কম্বল দেবেন।

সভায় আলোচনায় অংশ নেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মতিউর রহমান, রকি আলিয়ান, রেজা রশীদ, সারোয়ারুল হাসান, আমেনা নেওয়াজ, আকাশ রহমান, রহুল আমীন, এফইএমডি রকি, আবু বকর সিদ্দীক, মোস্তফা অনিক রাজ, আব্দুর রশীদ বাবু, আবুল কাশেম, মাসুদ রানা তপন, তৌহিদ ইসলাম, সারোয়ার খান বাবু, আহমেদ সোহেল, নাসির উদ্দীন, এএফএম জামান, মনোয়ারুল ইসলাম ও বদরুদ্দোজা সাগর।