শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্ক সিটি কাউন্সিলের নির্বাচনে পুন:র্নিবাচিত শাহানা হানিফ

বুধবার, নভেম্বর ২২, ২০২৩

প্রিন্ট করুন
শাহানা হানিফ

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি কাউন্সিলের নির্বাচনে পুন:র্নির্বাচিত হয়েছেন শাহানা হানিফ। নিউইয়র্ক সিটিতে একমাত্র বাংলাদেশি আমেরিকান শাহানা হানিফই কাউন্সিলওম্যান হয়েছেন।

গেল ৭ নভেম্বর নির্বাচনে সিটির পাঁচ বরোর মধ্যে তিন বরোর ডিসট্রিক্ট অ্যাটর্নি, সিটি কাউন্সিলের ৫১টি আসন আর স্টেটের সবগুলো কাউন্টির সিভিল কোর্টের জজসহ আরো বেশ কিছু পদে নির্বাচন হয়েছে। দিনব্যাপী ভোটগ্রহণ করা হয়।

নিউইয়র্ক সিটির ব্রুকলিন বরোর কাউন্সিল ডিষ্ট্রিক্ট-৩৯ থেকে বাংলাদেশি বংশোদ্ভুত কাউন্সিলওম্যান শাহনা হানিফ পুন:নির্বাচিত হয়েছেন। শাহানার প্রাপ্ত ভোট ১৭ হাজার ৪৬১। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী আরকাউদিউজ টোমাসজেওয়াস্কি পেয়েছেন দুই ৬২৪ ভোট।

সাধারণত চার বছর পরপর সিটি কাউন্সিল সদস্যদের জন্য নির্বাচন হয়। এ বছরের নির্বাচন হল দুই বছর পর।

২০২১ সালে নির্বাচনের পর নিউইয়র্ক সিটি কাউন্সিল আসনে রিডিস্টিক্টিং হয়েছে। ফলে, নতুনভাবে আঁকা হয়েছে প্রায় সবগুলো আসনের সীমানা ম্যাপ। তাই, নতুন ডিস্ট্রিক্ট ম্যাপে ৭ নভেম্বর পুনরায় নির্বাচন হল। নির্বাচনে অতীতের চেয়ে এবার সাড়া-শব্দ ছিল কম, ছিল না ভোটের উত্তাপ। নির্বাচনে প্রচারণাও তেমন ছিল না। বাংলাদেশিদের খুব একটা ভোট কেন্দ্রে দেখা যায়নি।