শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্ক সিটি পুলিশে বাংলাদেশী রুবেল নাথ ও আব্দুর রহিমের পদোন্নতি

শনিবার, নভেম্বর ২৫, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টে (এনওয়াইপিডি) পদোন্নতি পেয়ে সার্জেন্ট হয়েছেন বাংলাদেশী আমেরিকান রুবেল নাথ ও মোহাম্মদ আব্দুর রহিম। সিটির পুলিশ প্লাজায় গেল ২১ নভেম্বর দুপুরে অনুষ্ঠানে পুলিশ কমিশনার এডওয়ার্ড এ ক্যাবানের কাছ থেকে সার্টিফিকেট নিয়েছেন তারা। পদোন্নতি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এই পদে পেয়েছেন দুইজন। তাদের পদোন্নতিতে বাংলাদেশী কমিউনিটির মানুষের মাঝে ছড়িয়ে পড়েছে উচ্ছ্বাস।

পদোন্নতিতে রুবেল নাথ ও মোহাম্মদ আব্দুর রহিমকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশনের (বাপা) প্রেসিডেন্ট ক্যাপ্টেন কারাম চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট সার্জেন্ট এরশাদুর সিদ্দিক ও সেক্রেটারী ক্যাপ্টেন একেএম।

তারা বলেছেন, ‘দুইজনের এই অর্জন বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশনের সদস্যরা উচ্ছ্বসিত।’

তাদের সাফল্য পরবর্তী প্রজন্মের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন বাপার মিডিয়া লিয়াজন ডিটেক্টিভ জামিল সারোয়ার জনি।

অনুষ্ঠানে বাপার সাবেক বোর্ড মেম্বার ক্যাপ্টেন মিলাদ খান, সার্জেন সাঈদুল, সাইফুল ইসলাম, মো. লতিফ, মাহমুদ ও হোসাইন, অফিসার রহমান উপস্থিত ছিলেন।

বলে রাখা ভাল, রুবেল নাথ চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানা এলাকার কানাই বন্ধু নাথ ও রূপসী দেবীর সন্তান। ২০০০ সালে যুক্তরাষ্ট্রের আসেন তিনি। এরপর স্ট্যটান আইল্যান কলেজ থেকে হিসাব বিজ্ঞানের উপরে ডিগ্রী অর্জন করেন। অন্য দিকে, মোহাম্মদ আব্দুর রহিম নোয়াখালীর কোম্পানী গঞ্জের সন্তান। ২০১১ সালে যুক্তরাষ্ট্রে আসেন ইমিগ্রেন্ট হয়ে।