বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪

শিরোনাম

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন স্বরাষ্ট্রমন্ত্রীর

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার (৩১ আগস্ট) নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেছেন। বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ পুলিশ ও নিউইয়র্কস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের উর্ধ্বতন কর্মকর্তারা মন্ত্রীর সাথে ছিলেন।

এ সময় কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলাম, কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিরা তাদেরকে স্বাগত জানান।

কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারিদের সাথে মত বিনিময়কালে স্বরাষ্ট্র মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতির অদম্য অগ্রযাত্রায় একযোগে কাজ করতে সকলের প্রতি আহবান জানান।

প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নতি সাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রী প্রবাসীদের সেবার মান উত্তরোত্তর বৃদ্দির ব্যাপারে কনস্যুলেটকে দিক নির্দেশনা দেন।

বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধিতে প্রবাসীদের বিনিয়োগের গুরুত্বের কথা তুলে ধরে তিনি প্রবাসীদেরকে বাংলাদেশের উন্নয়নে, বিশেষ করে ব্যবসায়-বাণিজ্য ও বিনিয়োগের সাথে সম্পৃক্ত করার লক্ষ্যে কনস্যুলেটকে আরো অগ্রণী ভূমিকা রাখার পরামর্শ দেন।

পরে মন্ত্রী কনস্যুলেটের বিভিন্ন ধরনের কনস্যুলার সেবা কার্যক্রম পরিদর্শন করেন। তিনি কনস্যুলেটের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে ভবিষ্যতে এ ধারা চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জনান।