বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে সিনিয়র পুলিশ এডমিনিস্ট্রেটিভ এইড পদে প্রথম বাংলাদেশী ফাতেমা

বুধবার, অক্টোবর ৫, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগে (এনওয়াইপিডি) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পদোন্নতি লাভ করেছেন বাংলাদেশি আমেরিকান ফাতেমা আমিন (ফাতেমা ফারহানা)। গত ২৬ আগস্ট প্রথম বাংলাদেশী আমেরিকান হিসেবে সিনিয়র পুলিশ এডমিনিস্ট্রেটিভ এইড/সুপারভাইজর পদে পদোন্নতি পেয়েছেন তিনি। পুলিশ কমিশনার কিচেন্ট সেওয়েল পদোন্নতি প্রাপ্তদেরকে সার্টিফিকেট দিয়েছেন। এর আগে ফাতেমা আমিন মেডিকেল ডিভিশন বিলিংয়ে কর্মরত ছিলেন।

ফাতেমা আমিন চাঁদপুর জেলার পালিশারা গ্রামের প্রয়াত হাবীবুল্লাহ পাটয়ারীর ও প্রয়াত ফাতেমা বেগমের নাতনী। ১৯৯৮ সালে বাংলাদেশ থেকে ডিভি লটারী পেয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। তার পিতা বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অবসর প্রাপ্ত হেড এসিসট্যান্ট প্রয়াত মোহাম্মদ আলী আকবর ও মা হাসিনা বেগম লাইব্রেরি এসিস্ট্যান্ট পদে কর্মরত ছিলেন।

ফাতেমা আমিন ২০০৩ সালে ইয়র্ক কলেজ থেকে অ্যাসোসিয়েট এবং মেডিকেল বিলিং কোডিংয়ে ডিপ্লোমা ডিগ্রী অর্জন করেন। ১৯৯৯ সাল থেকে কাবকো ফার্মাসিউটিকেল ইনকে এসিসট্যান্ট পদে সাত বছর জব করেছেন। ২০০৬ সালে নিউইয়র্ক সিটি ট্রাফিক ডিভিশনে ট্রাফিক এনফোর্সমেন্ট এজেন্ট পদে যোগ দেন তিনি।

২০১২ সালে পরীক্ষায় উন্নতি হয়ে টাইটেল পরিবর্তন করে পুলিশ এডমিনিস্ট্রেটিভ এইড পদে যোগ দেন ও সাত বছর তিনি ক্যাপটেইন ক্লারিকাল পদে ১০৬ প্রিসেন্টে কর্মরত ছিলেন।

ফাতেমা আমিনের মেজ বোন ফাতেমা ফেরদৌসী অস্ট্রেলিয়াতে বসবাস করছেন, বড় ভাই মোহাম্মদ ওমর হায়দার, মেজ ভাই মোহাম্মাদ ওমর শরীফ ও ছোট বোন ফাতেমা ফারজানা নিউইয়র্কে বসবাস করেন। ফাতেমা আমিন ও তার স্বামী মোহাম্মদ আমের আমিন তাদের জমজ সন্তান আরিয়া আমিন ও আমরীন আমিনকে নিয়ে নিউইয়র্কের কুইন্সে থাকেন।

বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন করম চৌধুরী এক বিবৃতিতে ফাতেমা আমিনকে অভিনন্দন জানিয়েছেন।