বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪

শিরোনাম

নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু বাংলাদেশ নারী ক্রিকেট দলের

রবিবার, ডিসেম্বর ১১, ২০২২

প্রিন্ট করুন

ওয়েলিংটন, নিউজিল্যান্ড: হার দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার (১১ ডিসেম্বর) সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ড নারী দলের কাছে আট উইকেটে হেরেছে বাংলাদেশ। এ হারে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ল বাংলাদেশ। এর আগে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ।

ওয়েলিংটনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা ভাল হয় নি বাংলাদেশের। দশ রানে দুই উইকেট হারায় তারা। এক রান করে আউট হন ওপেনার মুরশিদা খাতুন ও তিন নম্বরে নামা ফারজানা হক। শুরুর ধাক্কা সামাল দিয়েছিলেন আরেক ওপেনার শারমিন আকতার ও অধিনায়ক নিগার সুলতানা। তৃতীয় উইকেটে ৬৪ রানের জুটিও গড়েন তারা। শারমিন ২৯ রানে ফিরলেও চতুর্থ উইকেটে লতা মন্ডলকে ৫৫ রান যোগ করেন নিগার। ৪২তম ওভারে দলীয় ১২৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন লতা। ২২ রান করেন তিনি। ইনিংসের শেষ পাঁচ ওভারে দ্রুত রান তুলতে পারে নি বাংলাদেশ। এ সময় চার উইকেট হারিয়ে মাত্র ২৮ রান যোগ করে তারা। ৫০ ওভারে আট উইকেটে ১৮০ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। চারটি চার ও একটি ছক্কায় ১৩৩ বল খেলে সর্বোচ্চ ৭৩ রান করেন নিগার। শেষ দিকে রিতু মনি নয় বলে ১৫ রান করেন।

১৮১ রানের জবাবে উদ্বোধনী জুটেিতই ৫০ রান পায় নিউজিল্যান্ড। নবম ওভারে নিউজিল্যান্ড শিবিরে জোড়া আঘাত হানেন পেসার জাহানারা আলম। পরপর দুই বলে ওপেনার সোফি ডিভাইনকে ২১ ও তিন নম্বরে নামা অ্যামেলিয়া কারকে খালি হাতে বিদায় দেন জাহানারা।
তবে তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১৩১ রানের জুটি গড়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন সুজি বেটস ও ম্যাডি গ্রিন। বেটস ৯৩ ও গ্রিন ৫৯ রানে অপরাজিত থাকেন। ৩২ রানে দুই উইকেট নেন জাহানারা।

আগামী বুধবার (১৪ ডিসেম্বর) নেপিয়ারে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল।