মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

নির্যাতিত বিএনপির কর্মীদের সাহায্যার্তে যুক্তরাষ্ট্রে ফ্রি কনসার্টের ঘোষণা বেবী নাজনীনের

সোমবার, নভেম্বর ২৭, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: বাংলাদেশে সরকারের নিপীড়ন-নির্যাতনের শিকার অসহায় বিএনপির নেতা-কর্মীদের সাহায্যার্তে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে ফ্রি কনসার্ট করার ঘোষণা দিয়েছেন সঙ্গীত শিল্পী বেবী নাজনীন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেল ১৪ নভেম্বর বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রের উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের সভায় তিনি এ ঘোষণা দেন। ব্রুকলীনের কোম্পানীগঞ্জ সোসাইটির ভবনে সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনীন।

যুক্তরাষ্ট্র বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সভাপতি নাঈম টুটুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহম্মেদ সালেহ রুমেল ও মোজাম্মেল হোসেন সোহাগের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র জাসাসের সদস্য সচিব জাহাঙ্গির শহীদ সোহরাওয়ার্দি, নোয়াখালী কোম্পানীগঞ্জের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ আল হারুন, বিএনপির নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন, নোয়াখালী জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রের উপদেষ্টা আহসান উল্লাহ বাচ্চু।

বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী যুব ফোরাম যুক্তরাষ্ট্রের সার্বিক সহযোগিতায় সভায় বক্তৃতা করেন জাগপা যুক্তরাষ্ট্রের সভাপতি রহমত উল্লাহ, বিএনপির নেতা শামীম আহম্মেদ, সালাউদ্দিন রুবেল, রাহিমুল ইসলাম প্রিন্স, বাদল মির্জা, কবির হোসেন।

সভায় বক্তারা বলেন, ‘বাংলাদেশের সরকার যতই চেষ্টা করুক না কেন, দেশের মাটি থেকে কখনো জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে পারবে না।’

তারা আরো বলেন, ‘স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত কেন্দ্র ঘোষিত সব কর্মসূচি এ যুক্তরাষ্ট্রেও অব্যাহত থাকবে। দেশ ও গণতন্ত্রের স্বার্থেই এ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করা হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া বাংলাদেশের কোন জাতীয় নির্বাচন হতে দেয় হবে না।’