সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

পদত্যাগ করলেন নিউইয়র্ক সিটির প্রথম নারী পুলিশপ্রধান

বৃহস্পতিবার, জুন ১৫, ২০২৩

প্রিন্ট করুন
কিচ্যান্ট সিওয়েল

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির প্রথম নারী পুলিশপ্রধান (কমিশনার) কিচ্যান্ট সিওয়েল ১৮ মাস দায়িত্ব পালনের পর পদত্যাগ করেছেন। সোমবার (১২ জুন) বিকালে পুলিশ বিভাগের কর্মীদের কাছে ইমেইলের মাধ্যমে পদত্যাগের ঘোষণা দেন তিনি। খবর এবিসি নিউজের।

সহকর্মীদের উদ্দেশে কিচ্যান্ট সিওয়েল তার ইমেইল বার্তায় লিখেছেন, ‘পদত্যাগের মাধ্যমে যদিও আমার দায়িত্ব শেষ হবে, তবে আমি কখনোই নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টকে (এনওয়াইপিডি) সমর্থন থেকে দূরে সরে যাব না। নিউইয়র্ক সিটির জনগণের সেবায় আমি সব সময় চ্যাম্পিয়ন হব।’

ডেমোক্র্যাট অ্যাডামস বিবৃতিতে এ পদক্ষেপের বিষয়টি নিশ্চিত করে সিওয়েলকে তার অটল নেতৃত্বের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

এনওয়াইপিডির সাবেক ক্যাপ্টেন অ্যাডামস ২০২২ সালের জানুয়ারিতে মেয়র নির্বাচিত হলে সিওয়েল কমিশনার হিসেবে দায়িত্ব পান। অ্যাডামস আগে থেকেই এ পদে একজন নারী নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

বিবৃতিতে পুলিশ বেনিভোলেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি প্যাট্রিক লিঞ্চ বলেছেন, ‘তার নেতৃত্বকে ভীষণভাবে মিস করবে।’

সিওয়েল ১৯৯৭ সালে একজন টহল অফিসার হিসেবে নাসাউ কাউন্টি পুলিশ ডিপার্টমেন্টের সাথে কাজ শুরু করেছিলেন। তারপর তিনি একজন প্রিন্সক্ট কমান্ডার ও অবশেষে গোয়েন্দা প্রধান হয়েছিলেন।

ডেমোক্র্যাট অ্যাডামস তার বিবৃতিতে বলেন, ‘নিউইয়র্ক সিটিতে অপরাধের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সিওয়েল কৃতিত্বের দাবিদার। তিনি সপ্তাহের সাত দিন প্রায় ২৪ ঘন্টা কাজ করেছেন এবং আমরা সবাই তার পরিষেবার জন্য কৃতজ্ঞ। নিউইয়র্কবাসী তার কাছে ঋণী।’