বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

শিরোনাম

পশ্চিম তীরে ইসরাইলি সেনার গুলিতে ফিলিস্তিনি যুবক নিহত

বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

প্রিন্ট করুন

দির-আল-হাতাব, ফিলিস্তিন: দখলকৃত পশ্চিম তীরের নাবলুসের কাছে বুধবার (৫ অক্টোবর) অভিযান চলাকালে ইসরাইলি বাহিনীর গুলিতে এক ফিলিস্তিনি নিহত ও কমপক্ষে দুইজন আহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর এএফপির।

এক বিবৃতিতে বলা হয়, ‘২১ বছর বয়সী আলা জগাল ‘দখলদার (ইসরাইল) বাহিনীর ছোড়া গুলির আঘাতে মারা যান। গুলিটি তার মাথা লাগে।’

সেখানে সংঘর্ষ চলাকালে দুই সাংবাদিক আহত হয়েছেন।

ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফা পরিবেশিত খবরে বলা হয়, ‘এ দুই সাংবাদিক রাষ্ট্রীয় টেলিভিশন নেটওয়ার্ক প্যালেস্টাইন টিভির কর্মী।’

এ দিকে, ইসরাইলের সেনাবাহিনী জানায়, তারা ‘হামাস সক্রিয় কর্মী’ হিসেবে অভিহিত করে ৩৫ বছর বয়সী সালমান এমরানকে গ্রেফতারে সেখানে অভিযান চালায়। হামলার পরিকল্পনা করা হামাস সামরিক নেটওয়ার্কের হয়ে কাজ করায় আগে তার কারাদণ্ড হয়েছিল।

এক বিবৃতিতে সেনাবাহিনী জানায়, ‘সেনারা সন্দেহভাজন এ ব্যক্তির বাড়ি ঘেরাও করলে সে সৈন্যদের লক্ষ্য করে গুলি চালায় ও আবাসিক ভবনের ভিতরে প্রবেশে বাধা দেয়া হয়।’

প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের মহাসসিচব হোমেসন আল-শেখ যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভানের সাথে আলোচনার জন্য ওয়াশিংকটন সফর করার পর সেখানে এ অভিযান চালানো হল।

হোয়াইট হাউস মঙ্গলবার (৪ অক্টোবর) জানায়, সুলিভান সন্ত্রাসবাদ দমনের মাধ্যমে পশ্চিম তীরে উত্তেজনা হ্রাসে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।