মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড ২০২৩ পেল এনার্জিপ্যাক

বুধবার, নভেম্বর ২৯, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: দেশীয়ি পাওয়ার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান এনার্জিপ্যাক ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড ঢাকায় শনিবার (২৫ নভেম্বর) অনুষ্ঠিত এক অনুষ্ঠানে বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস ২০২৩ পেয়েছে।

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের জন্য করা সাবস্টেশনের ডিজাইন, সাপ্লাই, ম্যানুফেকচার, ইনস্টল ও কমিশনিং এবং বৈদ্যুতিক কাজের জন্য এই পুরস্কার পেল এনার্জিপ্যাক ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড। প্রতিষ্ঠানটি ইন্টারন্যাশনাল ইলেক্ট্রোটেকনিক্যাল কমিশনের (আইসি) এবং ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশনের (আইএসও) নীতিমালা মেনে চলার পাশাপাশি, যথাযথভাবে দ্রুততম সময়ের মধ্যে উৎপাদন প্রক্রিয়া চালাতে সক্ষম হয়। প্রকল্পটি তারা প্রজেক্ট ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (পিএমআই) হাইব্রিড উপায়ে চালায়।

নির্ধারিত সময়ের পূর্বে প্রতিষ্ঠানটি কাজের প্রথম পর্যায় সম্পন্ন করে। দেশের অবকাঠামোগত উন্নয়নকে এগিয়ে নিতে প্রতিষ্ঠানটির অবদানের ক্ষেত্রে এই অর্জন অসামান্য।

এই পুরস্কার নিয়ে এনার্জিপ্যাক ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড ডেভেলপমেন্টের চেয়ারম্যান হুমায়ুন রশিদ বলেন, ‘প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড ২০২৩ পাওয়ায় আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। এই পুরস্কার দেশের অবকাঠামগত উন্নয়নে আমাদের অবদানের স্বীকৃতি। আমরা অত্যন্ত আনন্দিত যে, নির্ধারিত সময়ের পূর্বেই প্রথম পর্যায়ের কাজ শেষ করতে পেরেছি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেয়া প্রতিশ্রুতি রক্ষায় সমর্থ হয়েছি। আমরা এই প্রকল্পের গর্বিত অংশীদার। আমরা উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে দেশের মানুষের জীবনমান উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

২০১৩ সালে শুরু হওয়ার পর এবার চতুর্থ বারের মত বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডস ২০২৩ এর আয়োজন করে পিএমআই বাংলাদেশ চ্যাপ্টার। এ বছরের প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডের জন্য পাঁচটি ভিন্ন ক্যাটাগরিতে ৪০টিরও বেশি প্রকল্প অংশ নেয়। প্রজেক্ট ম্যানেজমেন্ট অনুশীলনের ক্ষেত্রে এবারো শ্রেষ্ঠত্ব দেখাল বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড।