শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

প্রথম সভা করল বাংলাদেশ সোসাইটির নতুন কার্যকরী কমিটি

মঙ্গলবার, নভেম্বর ৮, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক: বাংলাদেশ সোসাইটির নতুন কার্যকরী কমিটির প্রথম সভা বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকালে নিউইয়র্কে সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সোসাইটির সভাপতি মোহাম্মদ রব মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকীর সঞ্চালনায় এতে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. মহিউদ্দিন দেওয়ান, সহ-সভাপতি ফারুক চৌধুরী, সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ মো. নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক শাহনাজ আলম লিপি, জনসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সাহিত্য সম্পাদক ফয়সল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, মো. আখতার বাবুল, আবুল বাশার ভূঁইয়া, মো. সাদী মিন্টু, শাহ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

সভায় মোহাম্মদ রব মিয়া বলেন, ‘শত বাধা-বিপত্তি পেরিয়ে ও নানা সংকট মোকাবেলা করে আজকের এ কমিটির সভায় আমরা সকলে একত্রিত হওয়ার সুযোগ পেয়েছি। আর এ সুযোগটি সোসাইটির ভোটার প্রবাসী বাংলাদেশীরা আমাদের কেন দিয়েছেন, তা আমাদের সব সময় স্মরণ রাখতে হবে। নিরঙ্কুশ এ বিজয়ে আমাদের সকলের দায়বদ্ধতা অনেক গুণ বেড়েছে, তাও মনে রাখতে হবে।’

তিনি উপস্থিত কমিটির সব কর্মকর্তাকে গঠনতন্ত্র অনুযায়ী নিজের দায়িত্বের প্রতি যত্নশীল হওয়া ও তা পালন করার জন্য অনুরোধ জানান।

সভায় কমিটির কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে একে অন্যের সাথে পরিচিত হন ও সংক্ষিপ্তভাবে সংগঠন নিয়ে নিজেদের ভাবনা ও মতামত তুলে ধরেন।

সভায় আগামী ১৬ ডিসেম্বর ওজন পার্কের দেশী সিনিয়র সেন্টারে বিজয় দিবস উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ জন্য ফারুক চৌধুরীকে আহবায়ক ও আবুল কালাম ভূঁইয়াকে সদস্য সচিব, যুগ্ম আহবায়ক মাইনুল উদ্দিন মাহবুব, যুগ্ম সদস্য সচিব টিপু খান, প্রধান সমন্বয়কারী আবুল বাশার ভূঁইয়া ও সমন্বয়কারী প্রদীপ ভট্টাচার্য এবং শাহ মিজানকে দিয়ে বিজয় দিবস উদযাপন কমিটি গঠন করা হয়।

সভায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অমর ২১ ফেব্রুয়ারি বড় পরিসরে উদযাপনের লক্ষ্যে মহিউদ্দিন উদ্দিন দেওয়ানকে আহবায়ক ও আমিনুল ইসলাম চৌধুরীকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন যুগ্ম আহ্বায়ক ফারুক চৌধুরী, যুগ্ম সদস্য সচিব ফারহানা চৌধুরী, প্রধান সমন্বয়কারী মাইনুল উদ্দিন মাহবুব, সমন্বয়কারী সাদী মিন্টু ও আক্তার বাবুল।

সভায় মো. রুহুল আমিন সিদ্দিকী কমিটির সব নেতাকে অনুরোধ জানিয়ে বলেন, ‘যারা এখনো পর্যন্ত বাংলাদেশের সোসাইটির আজীবন সদস্য হন নি, তারা আগামী কার্যকরী মিটিংয়ের আগেই তা সম্পূর্ণ করবেন।’

একই সাথে কমিউনিটির অন্যদেরকেও আজীবন সদস্যপদ গ্রহণের জন্য আহবান জানান তিনি।