সোমবার, ১৭ জুন ২০২৪

শিরোনাম

‘প্রবাসী শেরপুর জেলা সমিতি ইউএসএ’র বর্ষবরণ ও ঈদ পুনর্মিলনী

শুক্রবার, জুন ২, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে বসবাসরত শেরপুরের প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘শেরপুর জেলা সমিতি ইউএসএ ইনক’র উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বাংলা বর্ষবরণ ১৪৩০ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান। সম্প্রতি নিউইয়ের্কের জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঝমকালো এ আয়োজনে ছিল শেরপুর প্রবাসীদের নজরকাড়া উপস্থিতি। এতে যুক্তরাষ্ট্রে বসবাসরত শেরপুরের বাঙালিরা মেতেছে আনন্দ আড্ডায়। বাঙালি গানে ও বাঙালি সংস্কৃতি লালন করে বর্ষবরণ উৎসব পালন করে সংগঠনটি।

বর্ষবরণ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষ্যে বাঙালি সাজে সাজেন সবাই। ছেলেদের পরনে পায়জামা-পাঞ্জাবি আর মহিলারা সেজেছেন নানা রকমের শাড়িতে। তার সাথে বিভিন্ন ধরনের সাজসজ্বা অন্য রকম পরিবেশ তৈরি করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘আজকের এ আয়োজনের মাধ্যমে বাঙালি সংস্কৃতিকে আমরা ধরে রেখেছি। ঈদ যেমন আমাদের আনন্দের, তেমনি নতুন বছরও আমাদের কাছে উপভোগ্য। আমরা বড় দুইটি অনুষ্ঠানের মাধ্যমে এখানে একত্রিত হয়েছি। এটি আমাদের পারস্পরিক সম্পর্ক বৃদ্ধিতে সহায়তা করবে। সেই সাথে আমাদের শেকড়ের কথা মনে করিয়ে দেবে।’

অনুষ্ঠানেসংগঠনের সভাপতি নাহিদ রায়হান লিখন ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, অনুষ্ঠানের আহ্বায়ক মো. আখতারুজ্জামান, সাবেক সভাপতি রাশেদ মামুন, সংগঠনের উপদেষ্টা জান্নাত রহমান তারামনি উপস্থিত ছিলেন।

বলে রাখা ভাল, ‘প্রবাসী শেরপুর জেলা সমিতি ইউএসএ’ প্রবাসী বাংলাদেশিদের সামাজিক, সাংস্কৃতিক ও আর্থিক উন্নয়নের ক্ষেত্রে অবদান রাখে। সংগঠনটি বিভিন্ন সময় বিভিন্ন আয়োজনের মাধ্যমে সকলকে একত্রিত করে।