শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

ফখরুল ও আব্বাসসহ বিএনপির চার নেতার জামিন শুনানি সোমবার

রবিবার, ডিসেম্বর ১১, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলের চার নেতার জামিন আবেদনের শুনানি হবে সোমবার (১২ ডিসেম্বর)। রোববার (১১ ডিসেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিমের আদালত এ তারিখ ধার্য করেন।

এর আগে রোববার (১১ ডিসেম্বর) সকালে বিএনপির চার নেতার জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। এর পরিপ্রেক্ষিতে আদালত জামিন শুনানির জন্য দিন ধার্য করেন।

মামলার অন্য দুই আসামি হলেন দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালাম।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাতে উত্তরার বাসা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ও শাহজাহানপুরের বাসা থেকে মির্জা আব্বাসকে আটক করে পুলিশ।

পর দিন শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় এ দুই নেতাকে গ্রেফতার দেখায় ডিবি। এরপর ওইদিনই তাদেরকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। অন্য দিকে, আসামিপক্ষের আইনজীবীরা তাদের জামিন আবেদন করেন। 

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।