শনিবার, ২৫ মে ২০২৪

শিরোনাম

বছরজুড়ে নানা আয়োজন থাকবে ইউএস বাংলাদেশ চেম্বারের

শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: ২০২২ সালের মত এ বছরও ‘বিজনেস এক্সপো-২০২৩’ আয়োজন করার প্রত্যয় ব্যক্ত করেছে ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই)। মঙ্গলবার (৩১ জানুয়ারি) নিউইয়র্কের জাফরান গ্রিলে অনুষ্ঠিত মিট দ্যা প্রেসে এ তথ্য জানানো হয়েছে। এতে ইউএসবিসিসিআইয়ের ‘বিজনেস ইন রিভিউ অ্যান্ড ফাইন্যান্সিয়াল রিপোর্ট ২০২২-২০২৩’ সাংবাদিকদের সামনে উপস্থাপনা করেন সংগঠনের কার্যনির্বাহী কমিটি ও পরিচালনা পর্ষদ।

ইউএসবিসিসিআইয়ের ডিরেক্টর শেখ ফরহাদের তত্বাবধানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি মোহাম্মদ লিটন আহমেদ।

মিট দ্যা প্রেসে সংগঠনের পক্ষ থেকে ২০২২ সালে অনুষ্ঠিত সব কাজের সারসংক্ষেপ এবং ২০২৩ সালে যেসব কাজের টার্গেট নিয়েছে, তার বর্ণনা দেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট বখত রুম্মান বিরতীজ।

২০২২ সালে ইউএসবিসিসিআইয়ের উল্ল্যেখযোগ্য কাজ সম্পর্কে তিনি বলেন, ‘নানা সীমাবদ্ধতার মধ্যেও গত বছর সংগঠনের কিছু কাজ কমিউনিটিসহ সব জায়গায় প্রশংসিত হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল- যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদ্‌যাপন, তিন দিন ব্যাপী ইউএসবিসিসিআই ‘বিজনেস এক্সপো-২০২২’, অন্যান্য চেম্বার অফ কমার্সের সাথে এমওইউ সাইনিং, ইউএসবিসিসিআই কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা থেকে শীতবস্ত্র বিতরণ, ইউএসবিসিসিআই মহিলা উদ্যোক্তা সামিট ও মহিলা উদ্যোক্তা পুরস্কার ২০২২ এবং বাংলাদেশের বিজয় দিবস উদযাপন।’

বখত রুম্মান বিরতীজ আরো বলেন, ‘ইউএসবিসিআই ‘বিজনেস এক্সপো ২০২২’ এ আমরা সবচেয়ে বেশি সাড়া পেয়েছি। আমরা ব্যবসায়ের নতুন নতুন উপাদান খুঁজে পেয়েছি এ বিজনেস এক্সপোর মাধ্যমে। তাই, এ এক্সপো আমাদের কাছে বিশেষ স্মরণীয় হয়ে থাকবে। এ জন্য গত বছরের মত এবারো আমরা আগামী ২২ ও ২৩ সেপ্টেম্বর ‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ করার সিদ্ধান্ত নিয়েছি। ইউএসবিসিসিআই ‘মহিলা উদ্যোক্তা সামিট-২০২৩’; যা আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ ছাড়া, কমিউনিটিসহ সবার স্বার্থে নেয়া কার্যক্রমগুলো হল- যুক্তরাষ্ট্রে বিডি টেক্সটাইল এবং আরএমজি এক্সপেন্ডারেশন, রিয়েল এস্টেট এ টু জেড সেমিনার, উদ্যোক্তাদের জন্য এসবিএস/এসবিএর সাথে সেমিনার, গ্রান্ট নিয়ে সেমিনার। কিভাবে ব্যবসায় সম্প্রসারণ করা যায়?, আইটি এবং সফটওয়্যার: যুক্তরাষ্ট্রে কিভাবে একটি আইটি কোম্পানি প্রতিষ্ঠা করা ও যুক্তরাষ্ট্রে কিভাবে ই কমার্স ব্যবসায় শুরু করা যায়? ইবিটু, বিথ্রি এবং ইবিএসের উপর সেমিনার।

মিট দ্যা প্রেসে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএসবিসিসিআইয়ের সদস্য শেখ সাদিয়া আফরিন, শেখ ফারজানা, নাহিদ আহমদ, মো. বদরুদ্দোজা সাগর, আবু নাফে খান, ইসরাত জাহান মারিয়া, শাহ মোহাম্মদ আজিম।

মিটি দ্যা প্রেসে গত বছরে মিডিয়া কাভারেজের জন্য আয়োজক কমিটির পক্ষ থেকে বিশেষ সম্মননা দেয়া হয়। সম্মননাপ্রাপ্তরা হলেন সাপ্তাহিক বাঙালীর সম্পাদক কৌশিক আহমেদ, পরিচয়ের সম্পাদক নাজমুল আহসান, টাইম টেলিভশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকার নির্বাহী সম্পাদক লাবলু আনসার, ইউএসএনিউজঅনলাইন.কমের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক প্রবাসের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ সাইদ, সাপ্তাহিক ঠিকানার ভাইস প্রেসিডেন্ট মুশরাত শাহীন, এটিএন বাংলা ইউএসএর নিউজ এডিটর কানু দত্ত, চ্যানেল ৭৮৬ এর এডিটর মুহাম্মদ শহীদুল্লাহ, চ্যানেল আইয়ের যুক্তরাষ্ট্র প্রতিনিধি রাশেদ আহাম্মেদ ও তুষার পিকের এমডি হোসেন তুষার।