বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

শিরোনাম

বহুমাত্রিক ও সৃজনশীল অভিনয়শিল্পী ছিলেন শাহীনূর সরোয়ার

বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: মঞ্চ, বেতার, টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা শাহীনূর সরোয়ার স্মরণে চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরাম ও জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের যৌথ আয়োজনে শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি হলে বুধবার (৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হল ‘শ্রদ্ধা ভালবাসায় স্মরি হে গুণি’ শীর্ষক স্মরণানুষ্ঠান।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দীন সিকদারের সভাপতিত্বে ও চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ্ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় শাহীনূর সরোয়ারের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে শুরুতে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শাহীনূর সরোয়ার জীবন ও কর্মভিত্তিক ভিডিওচিত্র প্রদর্শন শেষে শ্রদ্ধা নিবেদন করে স্মৃতিচারণ করেন নাট্যজন ম. সাইফুল আলম চৌধুরী, সনজীব বড়ুয়া, আকবর রেজা, মুনির হেলাল, সাইফুল আলম বাবু, সাহিদ উদ্দীন, বিকিরণ বড়ুয়া, শামসুল কবীর লিটন, নাজীমু্িদ্দন শ্যামল, মনসুর মাসুদ, মীর রেজওয়ান হোসেন টিপু, অসীম দাশ, শুভ্রা বিশ্বাস, তাপস শেখর, জয় প্রকাশ চৌধুরী, সুজিত দাশ বাপ্পী, দিলরুবা খানম, শাহিন, কংকন দাশ, প্রদীপ দেওয়ানজী, মঈন উদ্দীন কোহেল, রওশন জান্নাত রুশ্নী প্রমূখ।

স্মৃতিচারণ করতে গিয়ে বক্তা বলেন, ‘শাহীনূর সরোয়ার মঞ্চ, বেতার, টেলিভিশন ও চলচ্চিত্রের একজন দুর্দান্ত অভিনয় শিল্পী এবং রূপসজ্জা শিল্পীই ছিলেন। তিনি ব্যক্তিমানুষ হিসেবে তিনি একজন বহুমূখী ও সৃজনশীল প্রতিভার অধিকারী ছিলেন। যে কোন চরিত্রে তিনি ছিলেন সাবলিল ও সুদক্ষ এবং শিল্পের প্রতি আত্মনিবেদিত ও একাগ্র ছিলেন। মুক্তমনা, অসাম্প্রদায়িক, প্রগতিশীল, সহজ, সরল অসাধারণ একজন শিল্পীর মৃত্যুতে সংস্কৃতি অঙ্গনে প্রকৃতপক্ষে এক শুণ্যতা সৃষ্টি হয়েছে।’

স্বরণানুষ্ঠানে সংস্কৃতির বিভিন্ন অঙ্গনের শতাধিক কর্মী ও শাহীনূর সরোয়ারের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।