সোমবার, ১৭ জুন ২০২৪

শিরোনাম

বাংলাদেশ সোসাইটির নতুন কমিটিকে সংবর্ধনা দিল কুইন্স বাংলাদেশ সোসাইটি

বুধবার, অক্টোবর ১২, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বাংলাদেশ সোসাইটির নতুন নির্বাচিত নেতাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক সন্ধ্যা সোমবার (১০ অক্টোবর) নিউইয়র্কের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেনে কুইন্স বাংলাদেশ সোসাইটির সভাপতি শামস উদ্দিন।

সংগঠনের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ভূঁইয়া রুমির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন কুইন্স বাংলাদেশ সোসাইটির উপদেষ্টা তোফায়েল আহমেদ চৌধুরী, শাহ নেওয়াজ ও মহিউদ্দীন দেওয়ান, সহ সভাপতি কাজী তোফায়েল ইসলাম, সাবেক সহ সাধারণ সম্পাদক শেখ ফারুকুল ইসলাম, কোষাধ্যক্ষ ওয়াহিদ কাজী এলিন, প্রচার সম্পাদক আবুল হোসেন, কার্যকরী সদস্য আজিমুর রহমান বোরহান, মাসুদুল হক ছানু ও আবুল ফজল লিটন, ‘রব-রুহুল’ প্যানেল থেকে নতুন নির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া, সহ সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি মেম্বার মফিজুর রহমান ও আব্দুল হাসিম হাসনু, সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, কমিউনিটি এক্টিভিস্ট সদরুন নূর, আক্কাস আলী, নাদের আইউব।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত এবং বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনা করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদ, সহ সভাপতি আবুৃল খায়ের, কর্মকর্তা আজাদ বাকিরসহ করোনায় মৃতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

আয়োজক সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিতদের ফুলের শুভেচ্ছাসহ ক্রেস্ট দেয়া হয়।

সংবর্ধিত কর্মকর্তারা সোসাইটিকে সব প্রবাসীর সংগঠন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন এবং এর জন্য সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

নেতৃবৃন্দ বলেন, ‘সোসাইটির চলমান কর্মকান্ড অব্যাহত রাখার পাশাপাশি ঘোষিত ইশতেহার অনুযায়ী সময়োপযোগী কর্মসূচীর মাধ্যমে সোসাইটিকে আরো শক্তিশালী করা হবে।’

আব্দুর রব মিয়া বলেন, ‘আমাদের প্রথম কাজ হবে নির্বাচনী ইশতেহার অনুযায়ী সোসাইটির জন্য সময়োপযোগী একটি গঠনতন্ত্র প্রণয়ন করা।’

বক্তারা সোসাইটির বৃহত্তর স্বার্থে মামলাবাজ ও দূর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহবান জানান। পরে সোসাইটির সাংস্কৃতিক সম্পাদক তরিকুল ইসলাম বাদলের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সংগীত পরিবেশন করেন প্রবাসের শিল্পী শাহ মাহবুব, শাহনাজ লিপি, মেহজামিন, মার্শাল ও প্রদীপ ভট্টাচার্য।

বলে রাখা ভাল, বাংলাদেশ সোসাইটির সদ্য সমাপ্ত নির্বাচনে ‘রব-রুহুল’ পরিষদ পূর্ণ প্যানেল বিজয়ী হয়। নির্বাচিতরা হলেন সভাপতি আব্দুর রব মিয়া, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দীন দেওয়ান, সহ সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সহ সাধারণ সম্পাদক আমিনুল চৌধুরী, কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক শাহনাজ লিপি, জন সংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ টিপু খান, সাহিত্য সম্পাদক ফয়সল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, কার্যকরী সদস্য মো. সাদী মিন্টু, ফারহানা চৌধুরী, শাহ মিজান, আবুল বাশার ভূইয়া, আক্তার হোসেন বাবুল ও সুশান্ত দত্ত। নির্বাচনে সোসাইটির কার্যকরী পরিষদের ১৯টি পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হন। এর মধ্যে ‘রব-রুহুল’ ১৯ জন ও ‘নয়ন-আলী’ প্যানেল থেকে ১৭ জন এবং স্বতন্ত্র সভাপতি প্রার্থী হিসেবে সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ও স্বতন্ত্র সাধারণ সম্পাদক পদে আব্দুল মোমেন (সোহেল) প্রতিদ্বন্দ্বিতা করেন। ‘নয়ন-আলী’ প্যানেলের ১৯জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও পরে নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়ন পত্র বাছাইকালে তাদের দুই সদস্যের মনোয়ন পত্র বাতিল হয়। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২৭ হাজার ৫১৩।