সোমবার, ১৭ জুন ২০২৪

শিরোনাম

বাংলায় ফুড স্ট্যাম্প সেবা দিচ্ছে হাঙ্গার ফ্রি এনওয়াইসি

বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: হাঙ্গার ফ্রি আমেরিকার একটি শাখা প্রতিষ্ঠান হাঙ্গার ফ্রি এনওয়াইসি সম্প্রতি ঘোষণা করেছে যে, তাদের বেনিফিট অ্যাক্সেস টীম এখন বাংলা ভাষাভাষী গ্রাহকদের সেবা দেবে। এছাড়া, হাঙ্গার ফ্রি এনওয়াইসি এরমধ্যেই স্পেনীয়, কানটনীয় এবং মান্ডারিন ভাষাভাষী গ্রাহকদের সেবা দিচ্ছে। এ নতুন ভাষা সেবাগুলোর মাধ্যমে প্রতিষ্ঠানটি আশা করছে নিউইয়র্ক সিটির বর্ধমান বাংলাভাষী জনগোষ্ঠীর মধ্যে যাদের খাদ্য সরবরাহে সমস্যা হতে পারে, তাদের আওতায় আনা যাবে।

হাঙ্গার ফ্রি এনওয়াইসি গ্রাহকদের সাপ্লিমেন্টাল নিউট্রিশন অ্যাসিসট্যান্স প্রোগ্রাম (এসএনএপি) আবেদনের প্রতিটি ধাপে সহায়তা করে থাকে। এ সিস্টেমটি মানুষের পক্ষে বহু সময় জটিল ও যাদের ইংরেজি প্রথম ভাষা নয়, তাদের জন্য এটি আরো কঠিন হতে পারে।

হাঙ্গার ফ্রি এনওয়াইসির বেনিফিট অ্যাক্সেস ডিরেক্টর ডেনিস ফের্নান্ডেজ বলেন, ‘হাঙ্গার ফ্রি এনওয়াইসি সকলের জন্য ক্ষুধা দূর করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা নিউইয়র্ক সিটির সব নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য গুণগত মানের সেবা দেয়ার ওপর গুরুত্বারোপ করি।’

তিনি আরো বলেন, ‘আমাদের বিভাগের বিভিন্ন ভাষায় এসএনএপি আবেদন সহায়তা করার সামর্থ্য নিউইয়র্ক সিটির বৈচিত্র্যপূর্ণ জনগোষ্ঠীকে সহায়তা করার আমাদের অঙ্গীকারের পরিচায়ক। আমরা খাদ্য নিরাপত্তাহীন মানুষদের সম্মুখীন চ্যালেঞ্জগুলি বুঝতে পারি এবং আমাদের বেনিফিট বিশেষজ্ঞ টিমম প্রক্রিয়ার প্রতিটি ধাপে একটি সম্মানজনক অভিজ্ঞতা দেয়, যাতে নিউইয়র্ক সিটির নিম্ন আয়ের বাসিন্দারা তাদের প্রয়োজনীয় সুবিধাগুলো পেতে পারেন।’

বাংলা ভাষায় খাদ্য সহায়তা প্রয়োজন হলে, হাঙ্গার ফ্রি এনওয়াইসিকে (646) 540-7417 নম্বরে কল করে বিনামূল্যে, গোপনীয় পরামর্শের জন্য অনুরোধ করতে উৎসাহিত করা হচ্ছে। তাছাড়া, হাঙ্গার ফ্রি এনওয়াইসির ওয়েবসাইটে hungerfreenyc.org ভিজিট করতে পারেন।