শনিবার, ২৫ মে ২০২৪

শিরোনাম

বিপিএল ২০২৩ এর সেরা পাঁচ সম্ভাবনাময় ক্রিকেটার

বৃহস্পতিবার, জানুয়ারী ২৬, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: এগিয়ে আসছে ফাইনাল, তুঙ্গে উঠছে বিপিএল ২০২৩ এর আমেজ! বাংলাদেশ প্রিমিয়ার লীগের এ নবম আসরটি এক দিকে যেমন অভিজ্ঞ ক্রিকেটারদের জন্য নিজেদের দক্ষতাকে আরো শান দেয়ার সুযোগ হিসেবে এসেছে, অন্য দিকে, সময়ের তরুণ তুর্কীদের জন্যও অভাবনীয় ইনিংস আর মারদাঙ্গা স্পেলের চমক দেখিয়ে ভবিষ্যতের স্পটলাইট অর্জন করে নেয়ার সুযোগও করে দিয়েছে বিপিএল।

চলুন এক নজরে দেখে নেয়া যাক- বিপিএলের এ মৌসুমের সেরা পাঁচজন সম্ভাবনাময় খেলোয়াড়ের তালিকা, সামনের আরো বড় টুর্নামেন্টগুলোর কঠিনতর চ্যালেঞ্জে যাদের ওপর থাকবে পৃথিবীর হাজারো ক্রিকেটপ্রেমীর চোখ।

তৌহিদ হৃদয়: বগুড়ার সন্তান তৌহিদ হৃদয়ের কথা এখন রীতিমত ক্রিকেটপ্রেমীদের মুখে মুখে। তামিম-সৌম্যদের পর বাংলাদেশ জাতীয় দল তার টপ-অর্ডারের পরবর্তী ভরসার দেখা পেয়েই গেল কি না- এ নিয়ে যখন চায়ের কাপে কাপে তর্ক চলছে, তৌহিদ হৃদয় তখন তার সাবলীল ব্যাটিংয়ে এমনভাবে দর্শকদের মাতিয়ে রাখছেন, যেন প্রত্যাশার চাপ তাকে মোটেই স্পর্শ করছে না! ১৬৬+ স্ট্রাইক রেট নিয়ে ২২ বছর বয়সী এ সিলেট স্ট্রাইকার সদস্য এখন আছেন বিপিএল ২০২৩ এর ব্যাটসম্যানদের তালিকার একদম ওপর দিকে। তবে টুর্নামেন্টের শেষতক এ স্থান ধরে রাখতে পারবেন কি না, সেটা সময়ই বলে দেবে!

আজম খান: সাবেক পাকিস্তানি উইকেটকিপার-ব্যাটসম্যান মঈন খানের ছেলে আজম খান খুলনা টাইগার্সের হয়ে মাত্র তিন ইনিংস খেলেই গড়েছেন ৮০+ গড়ের দূর্দান্ত রেকর্ড! চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের
বিপক্ষে ১৭টি বাউন্ডারিসহ ৫৮ বলে ১০৯ রানের অবিশ্বাস্য ইনিংসটি সমালোচকদের নজর কাড়ার জন্য যথেষ্টই ছিল। ২৪ বছর বয়সী এ ব্যাটসম্যান তাই ক্রিজে নামলে আপাতত সমীহ করা ছাড়া তেমন উপায় দেখছেন না বোলাররা!

রবিউল হক: টাইগারদের জন্য আরো একটি সম্ভাবনার নাম হয়ে এসেছেন ২৩ বছর বয়সী পেসার রবিউল হক। রংপুর রাইডার্সের হয়ে দূর্দান্ত কিছু স্পেল উপহার দিয়ে ইতিমধ্যেই টুর্নামেন্টের সেরা উইকেট শিকারি টেকার মাশরাফি মর্তুজার নীচের স্থানটি অর্জন করেছেন এ তরুণ ক্রিকেট-যোদ্ধা। নিজের সেরা দিনে মাত্র ২২ রানের বিনিময়ে চার উইকেট শিকার করা এ ডান-হাতি মিডিয়াম পেসারের হাতেই কি তবে সামনে বাংলাদেশ দল তুলে দেবে গতি আর কৌশলের বলে প্রতিপক্ষকে কাবু করার গুরুভার?

তানভির ইসলাম: বিপিএল ২০২৩ সত্যিই যেন টাইগারদের জন্য অনন্য সম্ভাবনার বার্তা নিয়ে এসেছে। তালিকার তৃতীয় বাংলাদেশি খেলোয়াড়, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তানভীর ইসলাম তার তুখোড় স্পিনের জন্য এর মধ্যেই বেশ পরিচিত। ২৬ বছর বয়সী এ স্পিনার বিপিএল ২০২৩ এ নিজের তিন ম্যাচে উইকেট শিকার করেছেন সাতটি। সাকিব আল হাসান কিংবা মেহেদি মিরাজদের গড়ে তোলা দারুণ সব উদাহরণের সামনে সম্ভাবনা আর প্রত্যাশার পারদকে টিকিয়ে রাখতে অনেকটাই প্রস্তুত মনে হচ্ছে তানভির ইসলামকে, যার প্রমাণ বিপিএলে তার ৪/৩৩ এর সেরা স্পেল!

ইব্রাহিম জাদরান: নিজের টেস্ট ডেব্যুতে হাফ-সেঞ্চুরি হাঁকানো এ আফগান খেলোয়াড়ের দিকে সবার চোখ ছিল টুর্নামেন্টের শুরু থেকেই। সে হিসেবে ৪০+ গড় রান নিয়ে ২১ বছর বয়সী জাদরান নিজের দল ফরচুন বরিশালকে হতাশ করেন নি একদমই। মাত্র তিন ইনিংস খেলেই ১৩৫+ স্ট্রাইক রেট ও সেরা ৫২ রান করে এ ওপেনার যে ফরচুন বরিশালের সব প্রতিপক্ষের ব্ল্যাকলিস্টে ঢুকে পড়েছেন- তা বলাই বাহুল্য!

এসব তথ্যপূর্ণ বিশ্লেষণ পরিচালনা করেছে বৈশ্বিক ক্রীড়া বিনোদন সংস্থা ‘পারিম্যাচ নিউজ’। আপনার পছন্দের খেলাধুলা বিষয়ক খবর ও সর্বশেষ আপডেট পেতে ভিজিট করুন https://parimatchnews.com/