শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের পাশে বিএনপির নেতা আসলাম চৌধুরী

বুধবার, আগস্ট ২১, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য, সদ্য কারামুক্ত আসলাম চৌধুরী বলেছেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যত হামলা হয়েছে, খুন হয়েছে সব হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে। শুধু ছাত্র আন্দোলনে আহত নিহত নয়, এ পর্যন্ত যত হামলা মামলা খুন ধর্ষণ সংঘটিত হয়েছে, সব কড়ায় গন্ডায় আইনী প্রক্রিয়ায় ব্যবস্থা নেয়া হবে। দেশের জালিম সরকারের হাতে নিরপরাধ মানুষ খুন ও অনেকে আহত হয়ে যে অমানবিক জীবনে পতিত হয়েছে, তা নিন্দনীয় ও ন্যাক্কারজনক। আগামীতে খুনী স্বৈরশাসকের ঠাঁই বাংলাদেশের মাটিতে হবে না।’

বুধবার (২১ আগস্ট) বিকালে চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থী নেতাকর্মীদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় আসলাম চৌধুরী আরো বলেন, ‘যারা আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে, তাদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিতে সংশ্লিষ্ট চিকিৎসকদের সঙ্গে কথা বলে তা নিশ্চিত করা হবে।’

এছাড়া, দলীয় ও ব্যক্তিগতভাবেও আহতদের চিকিৎসা সেবায় প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন তিনি।

আসলাম চৌধুরী তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন ও কিছু সময় অতিবাহিত করে আহত আবু বক্কর সিদ্দিক, বাপ্পি, আব্দুল করিম, জাহাঙ্গীর আলম, আবুল কাশেম, বেলালসহ বেশ কয়েকজন রোগীর সঙ্গে কথা বলেন।

এ সময় ডাক্তার খুরশীদ জামিল চৌধুরী, ডাক্তার ইফতেখার লিটন, ডাক্তার ঈসা চৌধুরী, ডাক্তার ইমরোজ, ডাক্তার শামীম আল মামুন, ডাক্তার সায়েফ সোহাগ, ডাক্তার বান্না, ডাক্তার মোনায়েম, ডাক্তার শাকির উর রশিদ, ডাক্তার সাদ্দাম, ডাক্তার মেহেদী, ডাক্তার সাইমুল, ডাক্তার মাহমুদ, ডাক্তার হিমু, বিএনপির নেতা কাজী সালাহউদ্দিন, এডভোকেট নাছিমা আক্তার ডলি, মো. মোরসালিন, জাহেদুল হাসান, যুবদলের নেতা মোশাররফ হোসেন, ছাত্রদলের প্রাক্তন নেতা রেজোয়ান সিদ্দিক নুর উজ্জল, মামুনুর রশিদ মামুন, শাহেদুল ইসলাম, নিউটন দত্ত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা মামুনুর রশিদ মামুন, নকিব উদ্দিন চৌধুরী।