শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

বোমা আতঙ্কে নিউইয়র্কগামী বিমানের জরুরি অবতরণ নয়াদিল্লিতে

সোমবার, অক্টোবর ১৪, ২০২৪

প্রিন্ট করুন

নয়াদিল্লি, ভারত: নিরাপত্তাজনিত কারণে মুম্বই থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটকে নয়াদিল্লির দিকে ঘুরিয়ে দেয়া হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সকালে ২৩৯ জন যাত্রী ও ক্রু নিয়ে উড়োজাহাজটি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (আইজিআই) জরুরি অবতরণ করে। এরপরই সব আরোহীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।

এআই১১৯ নামের উড়োজাহাজটি মুম্বাই ও জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের (জেএফকে) মধ্যে চলাচলের সময় নিরাপত্তাজনিত সতর্ক বার্তা পায়।

এয়ার ইন্ডিয়ার এক বিবৃতিতে বলা হয়েছে, সতর্কবার্তা পাওয়ার পর সরকারের নিরাপত্তা নিয়ন্ত্রক কমিটি বিমানটিকে দিল্লির দিকে ঘুরিয়ে দেওয়ার নির্দেশ দেয়।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, সব যাত্রীকে নিরাপদে নামিয়ে দেয়া হয়েছে ও বর্তমানে তারা দিল্লি বিমানবন্দরের টার্মিনালে অবস্থান করছেন। সংশ্লিষ্ট সকলের সুস্থতা নিশ্চিত করতে স্ট্যান্ডার্ড সেফটি প্রোটোকল অনুসরণ করা হচ্ছে।

অবতরণের পরে, বিমানটিকে আইজিআই বিমানবন্দরের একটি বিচ্ছিন্ন রানওয়েতে রাখা হয়েছে। বম্ব স্কোয়াডের একটি দলসহ নিরাপত্তা সংস্থাগুলো পরিস্থিতি মূল্যায়নের জন্য তৎক্ষণাৎ পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু করে।

যাত্রী, ক্রু ও বিমানবন্দরের কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব প্রক্রিয়া সাবধানতার সাথে অনুসরণ করা হচ্ছে বলে আশ্বস্ত করেছেন পুলিশের ঊর্ধ্বতন একজন কর্মকর্তা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, নিরাপত্তা হুমকির ব্যাপারে বিস্তারিত কোন বিবরণ পাওয়া যায়নি। তবে, কর্মকর্তারা পরীক্ষা-নিরীক্ষা অব্যাহত রেখেছেন।