রবিবার, ১৪ জুলাই ২০২৪

শিরোনাম

চলচ্চিত্র ‘ভালোবাসা প্রীতিলতা’র নৃত্য নির্মাণে প্রমা অবন্তী

শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: স্বদেশের স্বাধীনতার জন্য চট্টগ্রামের বিপ্লবীদের যে বিস্ময়কর ও সাহসিকতাপূর্ণ অভ্যুত্থান ঘটেছিল, সেই ইতিহাসকে ধারণ করে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালোবাসা প্রীতিলতা’। সরকারি অনুদানে কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করছেন প্রদীপ ঘোষ; প্রযোজনা করছেন রিফাত মোস্তফা।

ইতিমধ্যে চলচ্চিত্রটির শুটিং শেষ হয়েছে। এখন পোস্ট প্রাডাকশানের কাজ চলছে। চলচিত্রটি বড় পর্দায় আসার অপেক্ষায়। সম্প্রতি ট্রেইলার প্রকাশ পেয়েছে। চলচ্চিত্রটির নৃত্য নির্মাণ করেছেন প্রমা অবন্তী।

ঐতিহাসিক ঘটনার বিবরণ নিয়ে নির্মিতব্য এ চলচ্চিত্রে প্রীতিলতার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও বিপ্লবী রামকৃষ্ণ বিশ্বাসের চরিত্রে থাকছেন মনোজ প্রামাণিক। প্রীতিলতার বাবার চরিত্রে নাট্যকার ও অভিনেতা মান্নান হীরা। কিশোরী প্রীতিলতার চরিত্রে মৃন্ময়ী রূপকথা। সূর্য সেন চরিত্রে কামরুজ্জামান তাপু, কল্পনা দত্তের ভূমিকায় ইন্দ্রানী ঘটক। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন অমিত রঞ্জন দে, সুচয় আমিন, পাশা মোস্তফা কামাল, মিজান রহমান, আহমেদ আলী, নাজমুল বাবু, সুধাংশু তালুকদার, আরিফুল ইসলাম হাবিব, পংকজ মজুমদার, তামিমা তিথী।

এ চলচ্চিত্রে সংগীত পরিচালনা করছেন বাপ্পা মজুমদার। লোগো এঁকেছেন শিল্পী মামুন হোসাইন। শিল্প নির্দেশনায় মুজিবুল হক।

প্রদীপ ঘোষ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে ‘ভালোবাসা প্রীতিলতা’র উদ্বোধন করাতে চাই। তিনি তারিখ দিলে সিনেমাটি মুক্তি দেব।’

শুধু সিনেপ্লেক্সে মুক্তির লক্ষ্যে সিনেমাটি নির্মিত হচ্ছে না। সিঙ্গেল স্ক্রিনের দর্শকের কাছেও পৌঁছে দিতে চান প্রীতিলতাকে। শুধু তাই নয়, ভারতের দর্শকরাও দেখতে পারবেন এ চলচ্চিত্র।