শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

মইন উদ্দীনের ‘বহুজাতিক কোম্পানিতে ৫০ বছর’ বইয়ের মোড়ক উন্মোচন

শনিবার, সেপ্টেম্বর ১৬, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের আত্মজীবনীমূলক বই ‘বহুজাতিক কোম্পানিতে ৫০ বছর’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৬ সেপ্টেম্বর) গুলশান-১ এর পুলিশ প্লাজা কনকর্ডে অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে অতিথিদের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম। এরপর বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ, সমাজের গণ্যমান্য ও শিল্পখাতের প্রথিতযশা ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।

পরে বইটি সম্পর্কে নিজের অনুভূতি ব্যক্ত করেন গোলাম মইন উদ্দীন।

তিনি বলেন, ‘বইটি প্রকাশ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। দেখতে দেখতে বহুজাতিক কোম্পানিতে কাজ করার অনেক দিন হয়ে গেল। এই অভিজ্ঞতা সবার সাথে শেয়ার করব বলে ভাবছিলাম। শেষ পর্যন্ত, এই বইটির মাধ্যমে আমার কর্ম ও ব্যক্তি জীবনের অনেক কথা আপনাদের সাথে বলা হল।’

বলে রাখা ভাল, ‘বহুজাতিক কোম্পানিতে ৫০ বছর’ বইটির ৩৫টি অধ্যায়ে গোলাম মইন উদ্দীনের জীবনের নানা দিক উঠে এসেছে। বইটির পরতে পরতে ছড়িয়ে আছে মইন উদ্দীনের শৈশব-কৈশোর, কর্ম জীবনের শুরু, চা-বাগানে কাজ করার নানা অভিজ্ঞতা, বিএটি বাংলাদেশে লেখকের বর্ণাঢ্য কর্ম জীবন, তার সময়কালে বিএটি বাংলাদেশের বিভিন্ন এমডিদের কার্যক্রম, বিএটি বাংলাদেশের নেয়া নানা উদ্যোগ ও কর্মীদের জন্য দিক-নির্দেশনাসহ ব্যক্তিজীবনের বিভিন্ন দিক ।

লেখক আত্মজীবনীমূলক এই বইটি উৎসর্গ করেছেন তার বন্ধুবান্ধব, ৫০ বছরের পেশা জীবনের সহকর্মী, শ্রমিক-কর্মচারী, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের কৃষক ও সাধারণ জনগণকে। ৮০০ টাকা গায়ের মূল্যের বইটির প্রচ্ছদ এঁকেছেন লিটন হালদার। বইটি প্রকাশ করেছে জাগৃতি প্রকাশনী।