রবিবার, ২৬ মে ২০২৪

শিরোনাম

মধ্যবর্তী নির্বাচন/ আরকানসাসের প্রথম নারী গভর্নর হলেন হাকাবি স্যান্ডার্স

বুধবার, নভেম্বর ৯, ২০২২

প্রিন্ট করুন

আরকানসাস, যুক্তরাষ্ট্র: সমীক্ষাকে সত্য প্রমাণিত করে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের প্রেস সেক্রেটারি সারাহ হাকাবি স্যান্ডার্স দেশটির আরকানসাস অঙ্গরাজ্যের প্রথম নারী গভর্নর নির্বাচিত হয়েছেন। খরব এপির।

হাকাবি স্যান্ডার্স আরকানসাস রাজ্যের সাবেক গভর্নর ও প্রেসিডেন্ট প্রার্থী মাইক হাকাবির মেয়ে। তিনি ডেমোক্রেট প্রার্থী ক্রিস জোনসকে গভর্নর পদে হারিয়েছেন। অঙ্গরাজ্যটিতে ট্রাম্প এখনো অনেক জনপ্রিয়।

নিউ ইয়র্ক টাইমসের লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, ‘হাকাবি স্যান্ডার্স এখন পর্যন্ত পাঁচ লাখ ২৩ হাজার ৫৬২ ভোট পেয়েছেন। যা ৬২ শতাংশের বেশি। অন্য দিকে, তার নিকট প্রতিদ্বন্দ্বী ক্রিস জোনস পেয়েছেন দুই লাখ ৯৮ হাজার ৫৫২ ভোট।

যুক্তরাষ্ট্রের মঙ্গলবার (৮ নভেম্বর) মধ্যবর্তী নির্বাচনে প্রতিনিধি পরিষদ, সিনেটের এক-তৃতীয়াংশ আসন ও বিভিন্ন অঙ্গরাজ্যে গভর্নর পদে ভোটগ্রহণ হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমগুলো সম্ভাব্য ফলাফল প্রকাশ করতে শুরু করেছে।

এ দিকে, প্রতিনিধি পরিষদ ও সিনেটের বহু আসনের ফলও চলে এসেছে। আর এতে দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের নির্বাচনের ফলাফলে এখন পর্যন্ত এগিয়ে আছে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকান পার্টি। আর পিছিয়ে আছে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ডেমোক্র্যাটিক পার্টি।

এ খবর লেখা পর্যন্ত ৪৩৫টি আসনের মধ্যে ডেমোক্র্যাটসরা পেয়েছে ১৬৭টি আসন। আর রিপাবলিকানরা পেয়েছে ১৯০টি আসন। প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেতে হলে কমপক্ষে ২১৮টি আসনে জয় পেতে হবে।