বুধবার, ২৯ মে ২০২৪

শিরোনাম

মুক্তিযোদ্ধা সংসদ নিউইয়র্ক স্টেট কমান্ডের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সোমবার, মার্চ ২৭, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নিউইয়র্ক স্টেট কমান্ড। এ উপলক্ষে রোববার (২৬ মার্চ) দুপুরে নিউইয়র্কের ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় বাংলাদেশ ম্যুরালের সামনে নানা কর্মসূচির আয়োজন করা হয়। এর মধ্যে ছিল প্রবাসী মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ ও আলোচনা সভা।

নিউইয়র্ক স্টেট কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মনজুর আহমেদের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলীর পরিচালনায় অনুষ্ঠানে কুরআন থেকে তেলাওয়াত করেন বীর মুক্তিযোদ্ধা মুজিবর রহমান।

বক্তব্য দেন সংগঠনের প্রধান পৃষ্টপোষক বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা মুন্সী বশির উদ্দিন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী বঙ্গবন্ধু জন্ম শত বার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশা, মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার শেখ আল মামুন, বীর মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান, সংগঠনের পৃষ্টপোষক মিয়া মো. দাউদ, পৃষ্টপোষক কাজী রবি উজ জামান, কমিউনিটি এক্টিভিস্ট হাসান আলী, বখতিয়ার রহমান খোকন, অধ্যক্ষ ছানাউল্লাহ, হুমায়ূন কবির, নূরে আলম জিকু, কামাল উদ্দিন, শ্যামল কান্তি চন্দ।

উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা গুরু দাস রাজবংশি ও রবীন্দ্র নাথ গোপ, ফরিদা আক্তার, লস্কর জুয়েল, খলিলুর রহমান (রহমান), কর্পোরাল আব্দুল মতিন, সুবেদার সফি উল্লাহ, এমডি ইব্রাহীম, বদরুল হক, সাইফুল ইসলাম, এসএম একরাম উল্লাহ, আমিনুল ইসলাম চৌধুরী, এমডি মকবুল।

অনুষ্ঠানে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। আবৃত্তি করেন কবি সুধাংশু কুমার মন্ডল ও হীরা লাল দাস।

বক্তারা মুক্তিযোদ্ধারা একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন উল্লেখ করে বলেন, ‘মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। পুরো জাতি তাদের কাছে কৃতজ্ঞ। বাংলাদেশ অনেক এগিয়ে গেলেও মুক্তিযোদ্ধারা যে প্রত্যাশা নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, সেই প্রত্যাশা আজো পূরণ হয়নি।’