মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে ইতিহাস গড়ল ‘অ্যানিমেল’

শনিবার, ডিসেম্বর ২, ২০২৩

প্রিন্ট করুন

বিনোদন ডেস্ক: রিলিজ হয়ে গেল বছরের অন্যতম প্রত্যাশিত ভারতীয় চলচ্চিত্র ‘অ্যানিমেল’। আর প্রত্যাশা অনুযায়ী রিলিজের প্রথম দিনেই সুনামির বেগে ঝড় তুলেছে চলচ্চিত্রটি। ভারতীয় বক্স অফিসে ৬৩ কোটি রুপি আয় করে নিয়েছে। আর বিশ্বজুড়ে আয় করেছে ১১৬ কোটি রুপি।

সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ও রণবীর কাপুর অভিনীত চলচ্চিত্রটি শুক্রবার (১ ডিসেম্বর) প্রেক্ষাগৃহে রিলিজের প্রথম দিন হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক রেকর্ড গড়েছে। যুক্তরাষ্ট্রের উত্তরে দুর্দান্ত জাদু দেখিয়েছে ‘অ্যানিমেল’।

চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার মতে, ‘অ্যানিমেল’ উত্তর আমেরিকায় মুক্তির প্রথম দিন সর্বোচ্চ আয়কারী হিন্দি চলুচ্চিত্র হয়ে উঠেছে।’

এক্সে (টুইটার) এ তথ্য শেয়ার করে রমেশ লিখেছেন, ‘অ্যানিমেল বক্স অফিসে আগুন লাগাচ্ছে।’

শনিবার (১ ডিসেম্বর) নিজের টুইট বার্তায় রমেশ লিখেছেন, ‘অ্যানিমেল উত্তর আমেরিকায় আড়াই মিলিয়ন (আনুমানিক ২০ কোটি ৮০ লাখ) আয় করেছে।’

তবে, এখনো নর্থ আমেরিকায় কিছু অঞ্চলের আয় গণনা চলছে। তাই, সব মিলিয়ে প্রথম দিনের আয়ের সংখ্যা আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের মুভি ডিস্ট্রিবিউটর ভেঙ্কি রিভিউস অনুসারে, উত্তর আমেরিকার বাজারে খুব বড় লাভ দেখতে যাচ্ছে ‘অ্যানিমেল’।

তিনি শনিবার (১ ডিসেম্বর) টুইট করেছেন, ‘উত্তর আমেরিকা ব্রেকইভেন মার্ক প্রায় তিন দশমিক আট মিলিয়ন (প্রায় ২৮ কোটি আট লাখ রুপি)। রোববারের (৩ ডিসেম্বর) মধ্যে সব রেকর্ড ভেঙে যাবে। এই অঞ্চলে খুব বড় লাভ পেতে যাচ্ছে চলচ্চিত্রটি।’

এ দিকে, রিলিজের প্রথম দিন ভারতীয় বক্স অফিসে ৬৩ কোটি রুপি আয় করে নিয়েছে ‘অ্যানিমেল’। বিশ্বজুড়ে আয় করেছে ১১৬ কোটি রুপি।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রতিবেদন অনুসারে, অ্যানিমেলের হিন্দি সংস্করণ ভারতে ৫০ কোটি পাঁচ লাখ আয় করেছে। তেলুগু সংস্করণ দশ কোটি আয় করে নিয়েছে। যেখানে তামিল ৪০ লাখ, কন্নড় নয় লাখ ও মালায়লাম সংস্করণ এক লাখ আয় করেছে।

যদিও ‘অ্যানিমেল’ আরেকটি বড় চলচ্চিত্রের সাথে বক্স অফিসে মুখোমুখি হয়েছে। তবে, বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর। ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’ এর সাথে রিলিজ হয়েছে ‘অ্যানিমেল’। বিশ্বজুড়ে বক্স অফিসে ‘অ্যানিমেল’ এর বাম্পার ওপেনিং শাহরুখ খানের পাশে নাম লিখিয়েছে রণবীরের। এ বছর শাহরুখ খানের দুটি চলচ্চিত্রের সর্বোচ্চ উদ্বোধনী দিনের আয় ছিল ১২৫ কোটি পাঁচ লাখ (জওয়ান) ও ১০৬ কোটি (পাঠান)। ‘অ্যানিমেল’ এখন ‘জওয়ান’ এর পর দ্বিতীয় স্থানে রয়েছে।

‘অ্যানিমেল’ এর আয় প্রত্যাশা ছাপিয়ে গেছে রণবীর ভক্তদের। চলচ্চিত্রটি রিলিজের পূর্বেই ধারণা করা হচ্ছিল, এটি রণবীরের ক্যারিয়ারসেরা চলচ্চিত্র হতে যাচ্ছে। যার প্রতিফলন প্রথম দিনেই দেখা গেল বক্স অফিসে। এখন পর্যন্ত রণবীরের সবচেয়ে বড় হিট হল ‘সঞ্জু’, যেটি ২০১৮ সালে বিশ্বজুড়ে প্রায় ৬০০ কোটি রুপি আয় করেছে। কিন্তু, তার পর থেকে অভিনেতার কোনে চলচ্চিত্র এতটা ব্যবসাসফল হয়নি। চার বছরের মধ্যে তার একমাত্র চলচ্চিত্র ‘শামশেরা’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপর ‘ব্রহ্মাস্ত্র’ হিটের মুখ দেখলেও সেটির বাজেট ছিল প্রায় ৪০০ কোটি। সর্বশেষ ‘তু ঝুঠি ম্যায় মাক্কার’ বক্স অফিসে হিট হয়। তবে, ‘অ্যানিমেল’ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে নিয়েছে।

‘অ্যানিমেল’ এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তার বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশ্মিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর ও তৃপ্তি দিমরি।