মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩

শিরোনাম

যুক্তরাষ্ট্রে মডেল হলেন সুনামগঞ্জের আল আমিন অহী

সোমবার, জুন ২৬, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন টাইমস স্কয়ারের ডিজিটাল বিলবোর্ডের মডেল হয়েছেন সুনামগঞ্জের আল আমিন অহী। ইচ্ছা থাকলেই যে সাফল্য এসে ধরা দেয়, সেটিই আরেক বার প্রমাণ করলেন এ যুবক।

সুনামগঞ্জ শহরের হাজিপাড়া এলাকার বাসিন্দা ছিলেন আল আমিন অহী। ২০১৩ সালে দেশের বাইরে পড়াশোনার জন্য পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। ২০২১ সালে নিউ জার্সির একটি প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপরই একটি আইটি প্রতিষ্ঠানে নিজের ক্যারিয়ার শুরু করেন। তবে, তথাকথিত পেশায় নিজেকে জড়ালেও নিজের স্বপ্নের কথা কথা ভুলতে পারেননি অহী। মডেল হওয়া ছিল তার দীর্ঘ দিনের লালিত স্বপ্ন। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতেই এ ব্যাপারে কিছু পড়াশোনা করেন তিনি।

এরপরই আগ্রহী মডেল হতে আবেদন করেন বিজ্ঞাপনী সংস্থা অল কাস্টিংয়ে। সম্প্রতি নিউইয়র্কের সেই প্রতিষ্ঠানটি তাদের একজন পুরুষ মডেল হিসেবে অহীকে নির্বাচন করে। আর এভাবেই আন্তর্জাতিক মডেল হওয়ার স্বপ্ন পূরণ করেছেন বাংলাদেশি এ তরুণ।

অহীর এ সাফল্যে দেশের নাম যেমন উজ্জ্বল হয়েছে, তেমনি গর্ববোধ করছে অহীর স্বজন ও এলাকাবাসী। স্বপ্নকে সত্যি করার দৌড়ে নিউইয়র্কের টাইমস স্কয়ারে বিজ্ঞাপনী সংস্থার আলোতে ঝলমলে ডিজিটাল বিলবোর্ডে এখন শোভা পাচ্ছে অহীর বিভিন্ন ছবি।