শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নেতৃত্বে মোহাম্মদ এ বার ভূঁইয়া ও আসেফ বারী টুটুল

বুধবার, নভেম্বর ৯, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: দীর্ঘ প্রতিক্ষার পর জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন সম্পন্ন হয়েছে। রোববার (৬ নভেম্বর) নিউইয়র্কের জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতি। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির সাবেক সাংসদ সহিদুর রহমান, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা সৈয়দ শওকত আলী।

সম্মেলনে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির সদস্য ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহবায়ক মোহাম্মদ এ বার ভূঁইয়া। জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক কমিটির সদস্য সচিব আসেফ বারী টুটুলের সঞ্চালনায় মঞ্চে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য সাঈদ তারেক জাফর মিতা, আলতাফ হোসেন, মাহাবুবুর রহমান অনিক, তোফায়েল আহমেদ চৌধুরী, সবির লস্কর ও আব্দুন নূর।

সম্মেলনে আগামী ২০২৩-২০২৪ সালের যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির কমিটি গঠন করা হয়। অন্য কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সভাপতি পদে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহবায়ক মোহাম্মদ এ বার ভূঁইয়াকে সভাপতি নির্বাচিত করা হয়। সাধারণ সম্পাদক পদের জন্য চারজনের মধ্যে মো. আলতাফ হোসেন তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এতে প্রার্থী ছিলেন আসেফ বারী টুটুল, জাফর মিতা ও মাহাবুবুর রহমান অনিক। তিন প্রার্থীর মধ্যে সরাসরি ভোট হয় এবং মোট ৪৬জন কান্সিলর ভোট দেন। ফলাফলে ৩৩ ভোট পেয়ে আসেফ বারী টুটুল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। জাফর মিতা পেয়েছেন সাত ভোট ও মাহাবুবুর রহমান অনিক পেয়েছেন ছয় ভোট। তিন সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচন পরিচালনা করেন। এসএম ফয়সল চিশতি তিন সদস্যের এ কমিটিতে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন। বাকী দুইজন হলেন সহিদুর রহমান ও সৈয়দ শওকত আলী। কাউন্সিলররা সরাসরি ব্যালট পেপারের মাধ্যমে ভোট দেন।

পেনসিলভ্যানিয়ার, নিউজার্সি, বাফেলো, ফ্লোরিডা, কানেকটিকাটসহ বিভিন্ন রাজ্য থেকে নেতারা সম্মেলনে উপস্থিত হয়েছেন। সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিএনপির স্থানীয় নেতারা স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন।

সম্মেলনের পরের দিন জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নেতা-কর্মী সমর্থকরা বিজয় ব্যানার ও প্লেকার্ড নিয়ে মিষ্টি বিতরণের মাধ্যমে বিজয় উৎসব করেন। এ সময় দলের নেতারা ছাড়াও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা সংহতি প্রকাশ করেন।

সম্মেলনে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আবেদ চৌধুরী, শাহাজাহান সাজু, আব্দুল কাদির লিপু, আ ন ম খায়রুল আলম, হাবিবুর রহমান হাবিব, হাবিবা বেগম, কান্তা হোসেন, রোজি ফাহিমা, শামীম আহমেদ, ওয়াসিম খোন্দকার, রবিউল আলম, রুবেল আহমেদ, এন রুবেল, মমিন উদ্দিন, মেহেরুজ্জামান জেবলিন, মনিরুল ইসলাম, নূর ইসলাম বর্ষণ, গোলাম সরোয়ার চৌধুরী, মনিরুজ্জামান মনির প্রমুখ।

মোহাম্মদ এ বার ভূঁইয়া বলেন, ‘এ মাসেই যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির পূর্ণঙ্গ কমিটি গঠন করা হবে।’