মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্র জাসদের আহ্বাবায়ক কমিটি গঠন; অনুমোদনের জন্য পাঠানা হল কেন্দ্রে

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) জাতীয় যুব জোট গঠন উপলক্ষে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র জাসদের আলোচনা সভা গেল ২৪ আগস্ট অনুষ্ঠিত হয়েছে। এস্টোরিয়ার হ্যালো বাংলাদেশ পার্টি হলে আয়োজিত সভা থেকে যুক্তরাষ্ট্র জাতীয় যুব জোটের প্রস্তাবিত একটি কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানো হয়েছে।

যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরে আলম জিকুর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা জাসদের সাবেক সভাপতি মোহাম্মদ আজাদ উদ্দিন। বক্তৃতা করেন যুক্তরাষ্ট্র জাসদের সহ সভাপতি মনসুর আহমেদ চৌধুরী, শাহনূর কোরেশী, মহি উদ্দিন সবুজ, শওকত হোসেন হীরা, কাদির বক্ত, আবুল ফজল লিটন।

সভায় সর্বসম্মতিক্রমে আবুল ফজল লিটনকে আহ্বায়ক, রিজু মিয়াকে যুগ্ম আহ্বায়ক, মাহতাব উদ্দিনকে সদস্য সচিব এবং ফজল খান, শওকত ওসমান লস্কর হীরা, মহি উদ্দিন সবুজ ও ফায়েক আহমেদকে সদস্য করে সাতজন বিশিষ্ট যুক্তরাষ্ট্র জাতীয় যুব জোট গঠন করা হয়। প্রস্তাবিত এ কমিটি অনুমোদনের জন্য জাসদের জাতীয় যুব জোটের কেন্দ্রীয় সভাপতি রোকন উদ্দিন বরাবরে পাঠানো হয়েছে।

সভায় বক্তারা বলেন, ‘অসাম্প্রদায়িক রাজনীতি, দারিদ্রমুক্ত সমাজ প্রতিষ্ঠা, গণতন্ত্র কায়েম ও বৈষম্য দূর করার সংগ্রামে জাসদের রয়েছে অগ্রণী ভূমিকা। বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে দুর্নীতি-লুটপাট-বৈষম্যের অবসান ঘটিয়ে সুশাসন নিশ্চিত করতে হবে।’