মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

শিরোনাম

যে কোন সময় গ্রেফতার হতে পারেন ডোনাল ট্রাম্প!

শনিবার, মার্চ ১৮, ২০২৩

প্রিন্ট করুন
ডোনাল্ড ট্রাম্প

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গ্রেফতার করা হতে পারে যে কোন সময়। এ ব্যাপারে প্রাথমিক প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ও আঞ্চলিক আইনশৃঙ্খলা বাহিনী। আগামী সপ্তাহের শুরুর দিকে তাকে গ্রেফতার করা হতে পারে।

ব্যাপারটির সাথে জড়িত যুক্তরাষ্ট্রের পাঁচ কর্মকর্তার বরাত দিয়ে দেশটির সম্প্রচারমাধ্যম এনবিসি নিউজ শুক্রবার (১৭ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের দাবি করা হাশ মানি (মুখ বন্ধ রাখার জন্য যে টাকা দেয়া হয়) মামলায় ট্রাম্প গ্রেফতার হতে পারেন বলে জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক ওই পাঁচ কর্মকর্তা।

তারা জানিয়েছেন, ম্যানহাটানের ১০০ সেন্টার স্ট্রিটে অবস্থিত ম্যানহাটান অপরাধ আদালতের মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ট্রাম্পকে গ্রেফতারের লক্ষ্যে প্রাথমিক নিরাপত্তা ব্যবস্থা মূল্যায়ন করছেন। তবে, কর্মকর্তারা জোর দিয়ে বলেছেন, তারা বিষয়টি জেনেছেন আন্তঃবাহিনীর কর্মকর্তাদের আলাপের সময়। এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হয়নি বিধায় এ বিষয়টি অনেকটাই গোপনীয় ও অতিরিক্ত সতর্কতা দাবি করে।

ওই কর্মকর্তারা জানিয়েছেন, নিউইয়র্ক পুলিশ বিভাগ, নিউইয়র্ক স্টেট কোর্টের কর্মকর্তা, যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস, এফবিআইয়ের জয়েন্ট টেররোজিম টাস্কফোর্স ও ম্যানহাটান ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিস ট্রাম্পকে গ্রেফতারে বিষয়ে প্রস্তুতি নিয়েছে। এ বিষয়ে জানতে চাইলে তারা মন্তব্য করা থেকে বিরত থাকে। তবে তারা বিষয়টি উড়িয়েও দেননি।

সম্ভাব্য গ্রেফতারের বিষয়ে ট্রাম্পের অ্যাটর্নি জো ট্যাকোপিনা বলেছেন, ‘সাবেক প্রেসিডেন্ট এ বিষয়ে স্বাভাবিক আইনি প্রক্রিয়া অনুসরণ করবেন।’