মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

যৌন নিপীড়ন/নিউইয়র্ক সিটির মেয়র অ্যারিক অ্যাডামসের বিরুদ্ধে নারীর মামলা

শনিবার, নভেম্বর ২৫, ২০২৩

প্রিন্ট করুন
এরিক অ্যাডামস

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির মেয়র অ্যারিক অ্যাডামসের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেছেন এক নারী। বুধবার (২২ নভেম্বর) রাতে আদালতে করা একটি মামলার কাগজপত্রে তিনি এ অভিযোগ করেছেন। খবর বিবিসির।

অ্যারিক অ্যাডামসের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা ১৯৯৩ সালে সংঘটিত হয়েছিল বলে উল্লেখ করা হয়েছে। সে সময় তারা দুইজনই নিউইয়র্ক সিটিতে কাজ করতেন।

এ ব্যাপারে সিটি হলের এক মুখপাত্র জানিয়েছেন, মেয়র জানেন না এই নারী কে। তার সাথে দেখা হওয়ার কোন স্মৃতি মেয়র মনে করতে পারছেন না। তাই, ব্যাপারটিকে তিনি জোরালোভাবে অস্বীকার করেছেন।

নিউইয়র্ক অঙ্গরাজ্যের ‘অ্যাডাল্ট সারভাইভারস অ্যাক্ট’ এর অধীনে অভিযোগটি করা হয়েছে।

বাদীর এক আইনজীবী আইনটির গুরুত্বকে স্বাগত জানিয়ে বলেছেন, ‘এটি অভিযোগকারী নারীকে ন্যায়বিচার পাওয়ার সুযোগ দিয়েছে।’

তিন পৃষ্ঠার বিবরণীতে ওই নারী জানিয়েছেন, যৌন নিপীড়নের সময় অ্যারিক অ্যাডামস নিউইয়র্ক সিটিতে একজন পুলিশ অফিসার হিসেবে কাজ করছিলেন।

নিগৃহীত হওয়ার জন্য বিবরণীতে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণও দাবি করেছেন ওই নারী।

বলে রাখা ভাল, যৌন নিপীড়নের অভিযোগ ডেমোক্র্যাট দলের নেতা অ্যাডামসের জন্য সর্বশেষ আইনি ধাক্কা। এর পূর্বে ২০২১ সালের মেয়র নির্বাচনের প্রচারণায় অর্থায়নের অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত চলছে। চলতি মাসের শুরুর দিকেই এফবিআই এজেন্টরা তার অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে তিনটি ইলেকট্রনিক ডিভাইস জব্দ করে। এর মধ্যে দুটি আইফোন ও একটি আইপ্যাড বলে গুঞ্জন রয়েছে।