সোমবার, ১৮ মার্চ ২০২৪

শিরোনাম

‘রাইজআপ ল্যাবস’ পেল ডিজিটাল বাংলাদেশ পুরস্কার- ২০২২

শুক্রবার, ডিসেম্বর ১৬, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: তথ্য ও প্রযুক্তিতে অবদানের স্বীকৃতিস্বরূপ বেসরকারি খাতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২ পেয়েছে ‘রাইজআপ ল্যাবস। বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এ পুরস্কার দিয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ এর উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরশাদুল হক প্রতিষ্ঠানটির পক্ষে পুরস্কার নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান একেএম রহমত উল্লাহ, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, রাইজআপ ল্যাবসের সিনিয়র মার্কেটিং ম্যানেজার মো. ছফরুল আলম খান, হেড অব প্রোডাক্ট ডেভেলপমেন্ট মো. রফিকুজ্জামান।

ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২ বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা।

আইএসও সার্টিফাইড টেকনোলজি কোম্পানি রাইজআপ ল্যাবস পরবর্তী প্রজন্মের তথ্য প্রযুক্তি সমাধান প্রদানের জন্য আরো অসংখ্য পুরস্কার ও স্বীকৃতি অর্জন করেছে। যার মধ্যে বাংলাদেশ গেমিং এক্সপো ২০১৭, আপসিটি বেস্ট অব নিউইয়র্ক অ্যাওয়ার্ড ২০২২, দ্য ম্যানিফেস্ট অ্যাওয়ার্ড বাই ক্লাচ অন্যতম।

রাইজআপ ল্যাবস সৃজনশীল, উদ্ভাবনী, টেকসই ডিজিটাল সফটওয়্যার তৈরি ও প্রযুক্তি পরিষেবা প্রদানের মাধ্যমে বিশ্বব্যাপী স্বীকৃত। এছাড়াও বাংলাদেশে সরাসরি ও অনলাইন মাধ্যমে বিশেষ তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনার আয়োজনের মাধ্যমে তরুণ প্রজন্মের সক্ষমতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে আইসিটি বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার জয় পায় রাইজআপ ল্যাবস। ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে রাইজআপ ল্যাবস ইউনিসেফ বাংলাদেশ, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী (ইউএনডিপি), ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), বিশ্ব শ্বাস্থ্য সংস্থা (হু), খাদ্য ও কৃষি সংস্থা (এফএও), রবি আজিয়াটা লিমিটেড, বিবিসি মিডিয়া অ্যাকশন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রযুক্তি বিষয়ক সমস্যা সমাধান ও পরিষেবা দিয়ে আসছে।