মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

শিরোনাম

রোববার বাজারে আসছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি সি৫৫

মঙ্গলবার, মার্চ ২৮, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: আগামী রোববার (২ এপ্রিল) দেশের বাজারে বহুল প্রতীক্ষিত রিয়েলমি সি৫৫ উন্মোচন করবে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। রিয়েলমি আনুষ্ঠানিকভাবে সি সিরিজের আপগ্রেডের কথা জানিয়েছে।

প্রথম আপগ্রেডটি থাকবে নতুন সি৫৫ -এ। পাশাপাশি, ক্যামেরা, স্টোরেজ, চার্জ ও ডিজাইনে এ স্মার্টফোন সেগমেন্টের প্রথম বিভিন্ন ফিচারও থাকবে স্মার্টফোনটিতে। রিয়েলমি সি৫৫ -এ থাকবে এ সেগমেন্টের প্রথম ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা এবং সি সিরিজের প্রথম পণ্য হিসেবে এ স্মার্টফোনটিতে থাকবে ০.৭ মাইক্রোমিটার ফ্লাগশিপ লেভেল সেন্সর এবং ১/২” অপটিক্যাল ফরম্যাট। এ সেন্সরটি এর আগে রিয়েলমি জিটি মাস্টার এডিশনে ব্যবহার করা হয়েছিল। পূর্ববর্তী সি৩৫ এর তুলনায় সি৫৫ এর সেন্সর সাইজ ৫৪ শতাংশ বৃদ্ধি করা হয়েছে এবং ক্ল্যারিটি ও রেজ্যুলেশন উন্নত করা হয়েছে ৫৩ দশমিক আট শতাংশ।

রিয়েলমি সি৫৫ -এ থাকবে ১৬ জিবি পর্যন্ত ডায়ন্যামিক র‍্যাম ও ২৫৬ জিবি রম, যা এ দামের স্মার্টফোন সেগমেন্টের মধ্যে সবচেয়ে বেশি। এ রম ও র‍্যাম নিশ্চিত করবে স্মার্টফোন ব্যবহারে চমৎকার অভিজ্ঞতা। পাশাপাশি, সি৫৫ এর ব্যাটারি পারফরমেন্সও হবে আগের চেয়ে ভাল – থাকবে ৩৩ ওয়াটের সুপারভুক চার্জিং।

রিয়েলমি সি৩৫৫ এর পেছনে থাকবে সানশাওয়ার ডিজাইন। প্রকৃতির বিভিন্ন উপাদান থেকে অনুপ্রাণিত হয়েই এ ডিজাইন করা হয়েছে। ফোনটি পাওয়া যাবে দুইটি রঙে- সানশাওয়ার ও রেইনি নাইট। অনন্য এ ডিজাইন মাত্র সাত দশমিক ৮৯ মিলিমিটার পুরুত্বের (এ সেগমেন্টের প্রথম) এ ফোনের সাথে চমৎকারভাবে মানিয়ে গেছে।

এছাড়াও, প্রথম স্মার্টফোন হিসেবে সি৫৫ -এ থাকবে ‘মিনি ক্যাপসুল।’ যা ডিসপ্লে’র সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ।

রিয়েলমি এর আপগ্রেড করা সি সিরিজকে বলছে ‘আ চ্যাম্পিয়ন অব দ্য সেগমেন্ট।’ ব্র্যান্ডটির লক্ষ্য প্রাইস সেগমেন্টে উদ্ভাবনী ও শীর্ষ স্থানীয় সব ফিচার আনার মাধ্যমে ব্যবহারকারীর অভিজ্ঞতাকে নতুন মাত্রা দেবে।