বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪

শিরোনাম

লাস ভেগাসের রাস্তায় হঠাৎ কোপাতে শুরু করে যুবক; মৃত্যু দুই জনের

শনিবার, অক্টোবর ৮, ২০২২

প্রিন্ট করুন

লাস ভেগাস, নেভাদা: যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে ছুরিকাঘাতে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো ছয়জন। এরই মধ্যে হামলাকারীকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৬ অক্টোবর) দেশটির নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে ছুরি নিয়ে হামলার ঘটনাটি ঘটে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় কয়েকজনকে হাসপাতালে ভর্তি করায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বড় একটি ছুরি হাতে রাস্তায় দাঁড়িয়ে ছিল হামলাকারী। অনেকের সাথে ছবিও তোলে সে। পরে, হঠাৎ সবাইকে আঘাত করতে থাকে হামলাকারী। এ সময় ভয় পেয়ে দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে মানুষ।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে তাদের কাছে হামলা সম্পর্কে ফোন আসে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীকে আটক করে তারা। হামলার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। একই সাথে ঘটনাস্থলের এলাকা সাময়িক এড়িয়ে চলতে বাসিন্দাদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের জেমস লারোচেল সংবাদ সম্মেলনে বলেন, ‘হামলাকারী ফুটপাতে ব্লেড ও একটি বড় ছুরি নিয়ে প্রথমে একজনের ওপর আক্রমণ করে। এরপর আরো কয়েকজনকে ছুরিকাঘাত করে সে। হামলাকারীর বয়স ৩০ বছর।

হামলায় হতাহতদের মধ্যে স্থানীয় ও পর্যটক রয়েছেন। হামলাকারীকে আটকের পর জিজ্ঞাসাবাদ চলছে। হামলাকারীর নাম প্রকাশ না করলেও সে লাস ভেগাসের স্থানীয় কেউ নন বলে ধারণা করা হচ্ছে। তবে কী কারণে এ হামলা তা প্রাথমিকভাবে জানা যায় নি।

মার্কিন বিভিন্ন গণ মাধ্যম বলছে, ‘যুক্তরাষ্ট্রে অন্যান্য বছরের তুলনায় এ বছর অপরাধ বেড়েছে। শুধু বন্দুক সহিংসতা বৃদ্ধি পেয়েছে চার শতাংশের বেশি। আর ধর্ষণ বৃদ্ধি পেয়েছে প্রায় চার শতাংশ।’