শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

লাস ভেগাসে বন্দুকধারী-পুলিশের গোলাগুলিতে নিহত এক

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

প্রিন্ট করুন

লাস ভেগাস, নেভাডা: যুক্তরাষ্ট্রের নেভাডা রাজ্যের জনবহুল শহর লাস ভেগাসে একটি শপিংমলের বাইরে বন্দুক হামলায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

শহরের হেন্ডারসন এলাকায় শপিমংলের বাইরে টহলরত পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাত এক বন্দুকধারী। এ সময় হামলাকারীকে লক্ষ্য করে পাল্টা গুলি শুরু করে পুলিশ। দুইপক্ষের গোলাগুলির এক পর্যায়ে সেখান থেকে একজনের মরদেহ উদ্ধার কর হয়। গুরুতর আহত অবস্থায় পুলিশের এক কর্মকর্তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

হামলার ঘটনায় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিভিন্ন রাস্তায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। তাৎক্ষিণকভাবে নিহত ব্যক্তির পরিচয় জানা যায় নি। তবে ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তিই হামলাকারী। হামলার কারণ জানতে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যমতে, চলতি মাসে যুক্তরাষ্ট্রজুড়ে পাঁচ শতাধিক বন্দুক হামলা হয়েছে। এতে প্রাণ হারিয়েছেন অন্তত ২০ জন। এ ছাড়া চলতি বছর জুলাইয়ে দেশটির নিউইর্য়কের বাফেলো শহরে বন্দুক হামলায় প্রাণ হারান দশজন। আর মে মাসে টেক্সাসের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত হয় ১৯ শিক্ষার্থী।

বন্দুক সহিংসতা বন্ধে বেশ কয়েকটি আইনের প্রস্তাব করেন প্রেসিডেন্ট জো বাইডেন। যার মধ্যে রয়েছে হামলায় ব্যবহার হতে পারে এমন আগ্নেয়াস্ত্রের ওপর নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি বন্দুক নির্মাতাদের সুরক্ষা আইন অপসারণ করা। এমনকি বন্দুক সংস্কার আইনেও সই করেছেন বাইডেন।