সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

লিন সিটির মেয়রের অ্যাডভাইজরি বোর্ডে বাংলাদেশি তানভীর মুরাদ

রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২৪

প্রিন্ট করুন
তানভীর মুরাদ

লিন, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস রাজ্যের লিন সিটি মেয়র জ্যারেড নিকলসনের উপদেষ্টা প্রতিনিধি হিসেবে সিটিজেনস অ্যাডভাইজরি বোর্ডে পুনরায় নিয়োগ পেয়েছেন তরুণ সংগঠক ও সমাজসেবী, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সভাপতি তানভীর মুরাদ। তিনি সিটি মেয়রের প্রতিনিধি হিসেবে নিয়োগপ্রাপ্ত ম্যাসাচুসেটস রাজ্যের প্রথম বাংলাদেশি।

বাংলাদেশিরা লিন শহরের সবচেয়ে বড় অভিবাসী গোষ্ঠীর একটি। জ্যারেড নিকলসন অ্যাডভাইজরি বোর্ডে প্রতিনিধি হিসেবে তানভীরকে নিয়োগ দিয়েছেন।

এ নিয়োগের পর তানভীর মুরাদ বলেন, ‘বাংলাদেশী কমিউনিটি ও লিন সিটির বসবাসকারী নাগরিকদের মধ্যকার সুসম্পর্ক বৃদ্ধি করার পাশাপাশি আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের সর্বোচ্চ চেষ্টা করব।’

তানভীর মুরাদ যুক্তরাষ্ট্রে বেশ কয়েকটি ব্যবসায়িক উদ্যোগের সাথে সম্পৃক্ত। তিনি নিউ ইংল্যান্ডের দক্ষিণ এশিয়ান ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা। একজন ক্রীড়া সংগঠক হিসেবেও সুনাম অর্জন করেছেন তিনি। বোস্টনে খেলাধুলার প্রতি আগ্রহী বাংলাদেশী যুবকদের নিয়ে প্রতিষ্ঠা করেছেন ‘বোস্টন ইয়াংস্টার’। তিনি ‘বেঙ্গল টাইগার স্পোর্টস ক্লাবের পরিচালক হিসাবেও দায়িত্ব পালন করছেন।

তানভীর মুরাদ বাংলাদেশ থেকে পড়াশোনা শেষ করে ২০১৪ সালে উচ্চ শিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। যুক্তরাষ্ট্রের কেমব্রিজ কলেজ থেকে এমবিএ এবং নিউ হ্যাম্পশায়ার ইউনিভার্সিটি থেকে তথ্য প্রযুক্তিতে স্নাতকোত্তর করেছেন। বর্তমানে ক্যালিফোর্নিয়া ইন্টারকন্টিনেন্টাল ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি করার প্রস্তুতি নিচ্ছেন। তিনি তার পিতা-মাতার সাথে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।