মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

শাপলা ওয়েলফেয়ার এসোসিয়েটস নিউইয়র্কের সাধারণ সভা ও নয়া কমিটির শপথ গ্রহণ

মঙ্গলবার, জানুয়ারী ২, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: শাপলা ওয়েলফেয়ার এসোসিয়েটস নিউইয়র্ক ইনকের বার্ষিক সাধারণ সভা ও নয়া কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান গেল ২৬ ডিসেম্বর সন্ধ্যায় হয়েছে। নিউইয়র্কে জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ওয়াযীম উদ্দিন ভূঁইয়া ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন।

সংগঠনের প্রয়াত সদস্য মরহুম সায়েদ চৌধুরী মাক্কু ও মরহুম মিজানুর রহমানের আত্মার মাগফিরাত কামনা এবং পৃথিবীর মানবতার শান্তি কামনায় সৃষ্টিকর্তার কাছে দোয়া প্রার্থনার মাধ্যমে সভা শুরু করা হয়। রুহুল আমিন বার্ষিক কার্য বিবরণ পড়ে শোনান। সংগঠনিক সম্পাদক মো. ফিরোজ উদ্দিন রাজিব সবার কাছে সংগঠনের মেম্বার ডাইরেক্টরি দেন এবং সেই সাথে সবাইকে নতুন বছর শুভেচ্ছা উপলক্ষে একটি করে ক্যালেন্ডার দেন।

অডিট কমিটির প্রধান মো. আলমগীর হোসেন সংগঠনের সদস্য মো. টি মোল্লা ও সাখাওয়াত হোসেনকে নিয়ে উপস্থিত সবার কাছে বার্ষিক আয়-ব্যয় এবং ব্যাংকে জমাকৃত ব্যাংক স্টেটমেন্ট ও অনুসাঙ্গিক সব খরচের রশিদসহ সংগঠনের বার্ষিক আয়-ব্যয় ও চূড়ান্ত হিসাব উপস্থাপন করেন।

প্রধান নির্বাচন কমিশনারে মির হাফিজ জামাল ও কমিশনার আমিনুল ইসলাম চৌধুরী ও নওশেদ হোসেনকে নিয়ে ইলেকশন ২০২৩ এর নয়া নির্বাচিত কমিটি কার্যকরী পরিষদ ২০২৪-২৫ এর সব কর্তাকে শপথ পড়ান। নির্বাচনের সব আয়-ব্যয় হিসাব উপস্থাপন করেন। একই সাথে উদ্বৃত্ত ডলার নতুন কমিটির সভাপতির কাছে বুঝিয়ে দেন।

কার্যকরী পরিষদ ২০২২-২৩ এর সব সদস্য নতুন কমিটি ২০২৪-২৫ এর কাছে সব ক্ষমতা হস্তান্তর করেন।

নতুন কমিটির সভাপতি ওয়াযীম উদ্দিন ভূঁইয়া সাধারণ সম্পাদক রুহুল আমিনের মাধ্যমে সংগঠনের বার্ষিক বাজেট উপস্থাপন করেন। সবার সম্মতিক্রমে মাতৃভাষা দিবস উপলক্ষে ৫০০ ডলার, ইফতার পার্টির জন্য এক হাজার ডলার, বার্ষিক পুনর্মিলনীর জন্য পাঁচ হাজার ডলার, বার্ষিক বনভোজনের জন্য তিন হাজার ডলার এবং আন্তঃকক্ষ ক্রিড়া প্রতিযোগিতার জন্য এক হাজার ডলার বাজেট দেয়া হয়।