মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

শায়লা শারমিনের জুরিসপ্রুডেন্সে ডক্টরেট ডিগ্রি লাভ

মঙ্গলবার, মে ১৪, ২০২৪

প্রিন্ট করুন
শায়লা শারমিন শতাব্দী

আটলান্টা, জর্জিয়া, যুক্তরাষ্ট্র: আটলান্টার ইমোরি বিশ্ববিদ্যালয়ের ল স্কুল থেকে আইন শাস্ত্রে কৃতিত্বের সাথে অনার্সসহ জুরিসপ্রুডেন্সে ডক্টরেট (জুরিস ডক্টর) ডিগ্রি লাভ করেছেন শায়লা শারমিন শতাব্দী। তিনি একাডেমির সমাপনী পরীক্ষায় তিন দশমিক ৮৫ স্কোর করেছেন। শায়লা নিউইয়র্ক সিটির ব্রুকলিন টেক থেকে হাই স্কুল গ্রাজুয়েশন ও নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় (এনওয়াইইউ) থেকে কলেজ ডিগ্রি সম্পন্ন করেছেন।

খেটে খাওয়া ও হত দরিদ্র মানুষদের বিনা পারিশ্রমিকে আইনের সাহায্য করতে চায় শতাব্দী। তিনি স্থানীয় মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত হতে আগ্রহী। এ জন্য তিনি কমিউনিটির নেতাদের সহযোগিতা চেয়েছেন।

দ্যা ওয়েস্টিন হোটেলের বল রুমে বিভাগ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট জর্জ এল ফ্যানভেস, ইমোরি এলামনাই প্রেসিডেন্ট এলিজাবেথ হ্যালকস, ল স্টুডেন্ট ফ্যাকাল্টি মার্শাল অধ্যাপক ফ্রেন্ড স্মিথ, ইমোরী ‘ল এডভাইজারি বোর্ডের চেয়ারপারসন ল্যান লেভিন, ল’ ফ্যাকাল্টির ডীন প্রফেসর মেরি অ্যানি বাবিনস্কি, ল’ বিভাগের সিনিয়র প্রফেসর অফ ল জর্জ বার্নাড সেফারড বক্তৃতা করেন।

অনুষ্ঠানে জর্জ এল ফ্যানভেস ও বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক মারগো এনি ভেগলি শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।