শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

শাস্তির মুখে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার মঈনুল, হেলাল ও মিজানুর

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২৩

প্রিন্ট করুন

ব্রঙ্কস, নিউইয়র্ক: ‘জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাধারণ সম্পাদক মঈনুল ইসলামকে সাসপেন্ড করা হয়েছে। একই সাথে সাবেক সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে রোকন হাকিমকে।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নিউইয়র্কের ব্রঙ্কসের নিরব রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংগঠনের বোর্ড অফ ট্রাস্ট্রি ও কার্যকরি কমিটির যৌথ সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। গণ মাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংগঠনের সভাপতি বদরুল খানের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক রোকন হাকিমের পরিচালনায় সভায় বোর্ড অফ ট্রাস্টি অ্যাটর্নি মঈন চৌধুরী, বদরুন নাহার খান মিতা, সদরুন নূর, কাওছারুজ্জামান কয়েছ, সংগঠনের সহ-সভাপতি সফিউদ্দিন তালুকদার, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিম, প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, ক্রীড়া সম্পাদক মান্না মুনতাসির, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হোসেন আহমেদ, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক জাহিদ আহমেদ খান, কার্যকরী সদস্য শামীম আহমদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন মানিক উপস্থিত ছিলেন।

সভায় সবার সম্মতিক্রমে ‘জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক’র শোকজ প্রাপ্ত বর্তমান সাধারণ সম্পাদক মঈনুল ইসলামকে গঠনতন্ত্রের অনুচ্ছেদ ছয় ধারা সাত (ক), অনুচ্ছেদ নয় (গ) (ঘ), অনুচ্ছেদ ১৬ (ছয়) ধারার সুস্পষ্ট লঙ্ঘন ও সংগঠন বিরোধী কর্মক্রমের দায়ে সাসপেন্ড করা হয় এবং সহ-সাধারণ সম্পাদক রোকন হাকিমকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সাবেক সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজকে গঠনতন্ত্রের অনুচ্ছেদ ছয় ধারা সাত (ক), অনুচ্ছেদ নয় (গ) (ঘ), অনুচ্ছেদ ১৬ (ছয়) ধারার সুস্পষ্ট লঙ্ঘন ও সংগঠন বিরোধী কার্যক্রম ও সংগঠনের অর্থ তসরুপের দায়ে আজীবন সদস্য পদ বাতিল কেন করা হবে না? এ মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন কার্যকরী কমিটির উপরে রেখে যাওয়া বিদায়ী কমিটির নিউজার্সিস্থ কবর স্থানের মর্গেজ পেমেন্ট জালালাবাদবাসীর স্বার্থে কমিটির নেতৃবৃন্দ ও কার্যকরী কমিটির কাছ থেকে অর্থ আদায় করে আগামীতে পেমেন্ট দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।